কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কৃতিসন্তান কবি,নাট্যকার আব্দুল লতিফ প্রামানিক এর ২০২৩ সালের ২১ শে বই মেলায় নতুন কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে নীলাঞ্জনার দেশে সদা প্রাণচঞ্চল হাস্যজ্জল এই সাদা মনের মানুষটি নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বাজেডুমরিয়া গ্রামে এক নিভৃত পল্লীতে ১৯৮০ সনের ৫ই জুন জন্ম গ্রহন করেন।

তাঁর পিতা মৃত সাবান উদ্দিন একজন কৃষক ও মাতা মোছাঃ রহিমা খাতুন গৃহিনী। পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট তিনি।

গ্রামের প্রাইমারী স্কুল থেকে পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে কিশোরগঞ্জ বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন এবং সেখান থেকে কৃতিত্বের সহিত এস এস সি পাসের পর কিশোরগঞ্জ ডিগ্রী মহাবিদ্যালয় থেকে এইচ এস সি,ও তারাগঞ্জ ও এ ডিগ্রী মহাবিদ্যালয় থেকে বি এসসি পাশের পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে প্রাণি বিজ্ঞানে এম এসসি পাস করেন।

দীর্ঘদিন ঔষধ কোম্পানীতে এরিয়া ম্যানেজার পদে চাকুরীর পর ২০১০ সালে শিক্ষকতা পেশায় আত্ম নিয়োগ করেন নিজেকে। খুব ছোট বেলা থেকে তাঁর লেখালেখি শুরু ছাত্র জীবনে তিনি থানা থ্রিয়েটার নাট্য শিল্পী হিসাবে পরিচিতি লাভ করেছিলেন।

তাঁর লেখা নাটক, “শেষপথ”,“নিরক্ষরতার অভিশাপ”,এ “মন তোমার হৃদয় কারাগারে” পাঠক সমাজের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল।

বিভিন্নপত্র পত্রিকাসহ অনলাইন মিডিয়ায় তাঁর লেখার বিচারণ ছিল। সাহিত্য শিখা লিটিলম্যাগ সাহিত্য পত্রিকার সাংগাঠনিক সম্পাদক, সাহিত্যরস প্রকাশন ও লিটিলম্যাগ রংপুর বিভাগএর সিনিয়র সহ সভাপতি এবং জেজেডি ফ্রেন্ড ফোরামের নীলফামারী শাখার সহ সভাপতি এবং জাকপের সদস্য।

বর্তমানে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত। পারিবারিক জীবনে তিনি বিবাহিত এবং তার সহধর্মিনী জয়নব বেগম বকসি একজন প্রাইমারী স্কুল শিক্ষিক।

এই শিক্ষক দম্পতি এক সন্তানের জনক। প্রকাশিত একক কাব্যগ্রন্থ “মন পবনের নাও” এবং দশটির ও বেশি যৌথ কাব্যগ্রন্থ রয়েছে। বেশ কয়েকটি উপন্যাস ও ছড়ার বই প্রকাশের অপেক্ষায় রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে