কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: আদালতের আইন অমান্য করে অবৈধ ভাবে জমি দখলের পায়তারা করছেন ভুমিদস্যু আইয়ুব আলী ও তার ছেলে নিঠুল মিয়া।

ঘটনাটি ঘটেছে ৬ ফেব্রæয়ারী সোমবার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের দক্ষিন সিঙ্গের গাড়ী পোদ্দার পাড়া গ্রামে।

জানাগেছে এসএ দাগে ৭৭৪ ও ৬৮৩ বাটা ১৩২০ দাগে মোট জমি ৫৭ শতক। এই ৫৭ শতক জমির মধ্যে ১৩.৭৫ শতক জমি র্দীঘদিন ধরে মৃত মোশারফ হোসেন ছেলে মোকাদ্দেছ হোসেন ও মেয়ে মাহমুদা বেগম ওয়ারিশমুলে ভোগ দখল করে আসছেন।

ওই এলাকার ভুমিদস্যু মৃত বজা মামুদের ছেলে আইয়ুব আলী ও নাতি নিঠুল মিয়া ওই জমি পাবে বলে দাবি করেন এবং আইয়ুব আলী বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানাযায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নিকট তদন্ত করে প্রতিদবেদন দাখিল করার জন্য বলা হয়।

তার পাশাপশি কিশোরগঞ্জ থানার ওসির পিএসকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বলেন। এদিকে উক্ত জমির উপর ১৪৪/১৪৫ আদেশ প্রদান করেন।

কিন্ত সেই আইন ভঙ্গ করে ভুমিদস্যু আইয়ব আলী ও নিঠুল মিয়া জমি উপর গিয়ে বোরো ধান রোপনের জন্য পানি সেচ দিতে শুরু করেন।

এলাকার লোকজন দেখে মোকাদ্দেছ হোসেনকে ফোন দিলে তাৎক্ষনিক ভাবে জমির কাছে এসে ভুমিদস্যুকে বাধা করিলে উল্টো তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ লাটিসোটা নিয়ে হুমকি প্রদর্শন করেন।

পরিস্থিতি শান্ত করার জন্য এলাকাবাসী ৯৯৯-এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে এবং উভয় পক্ষকে বাধা করেন।

এবং বলেন ওই জমির উপর যেহেতু ১৪৪/১৪৫ আদেশ করা হয়েছে সেহেতু ওই জমির উপর কেউ উঠতে পারবেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে