উত্তরা প্রেস ক্লাবের বার্ষিক নির্বাচনে মনোনয়নপত্র বিক্রি চলছে। আগামীকাল পহেলা অক্টোবর রোজ শুক্রবার রাত ১০টায় ফরম বিক্রি করা শেষ হবে।
এর আগে গত সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টা থেকে মনোনয়ন পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়। প্রথম দিন থেকেই মনোনয়নপত্র সংগ্রহকারী এবং তাদের শুভানুধ্যায়ীদের পাদচারণায় মুখর হয়ে ওঠে উত্তরা প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়। উৎসবের আমেজ তৈরি হয়েছে পুরো ক্লাব প্রাঙ্গন জুড়ে । মনোনয়নপত্র সংগ্রহের পাশাপাশি চলে নির্বাচনী প্রচারণা। এসময় প্রার্থীদের অনেককে ভোট চাইতে দেখা গেছে ভোটার সদস্যদের নিকট এবং দোয়া চাচ্ছেন সাধারণ সদস্যসহ সকলের নিকট।

সবচেয়ে আনন্দের বিষয় হলো এবারের নীর্বাচনে থাকবেনা কোন প্যানেল, হবেনা দ্বন্দ্ব, বাড়বেনা দূরত্ব, কমবেনা গুরুত্ব। তাইতো ঐক্যের মাধ্যমে নব-গঠিত উত্তরা প্রেস ক্লাবে সকল প্রার্থীরাই একে অপরকে বুকে টেনে নিচ্ছেন হাস্যজ্বল মুখে।

এদিকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও সন্ধ্যা ৭ টা থেকে মনোনয়ন পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়ে চলে রাত ১০ টা পর্যন্ত। কতৃপক্ষের কাছে আগামিকাল সর্বশেষ দিনের মনোনয়নের চাহিদা কেমন হবে জানতে চাইলে তারা জানান,গত তিনদিনের তুলনায় আজকের দিনে মনোনয়ন পত্র বেশি বিক্রি হয়েছে। আমরা আশাবাদি আগামিকাল সর্বশেষ দিনেও মনোনয়ন ফরম বিক্রয়ের সংখ্যা আরও অনেক বেড়ে যাবে।
আগামিকাল শেষ দিন সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত উত্তরা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয় জসিম উদ্দিন পাকার মাথা থেকে প্রত্যেক সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করতে পারবেন।
উত্তরা প্রেসক্লাবের ১১ টি পদের ১৩ টি আসনে ভোটের লড়াই হবে জম-জমাট।

সভাপতি ও সহ-সভাপতি পদে প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। এমনকি সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, মহিলা সম্পাদক এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদের জন্য মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ হাজার টাকা। সর্বশেষ কার্যকরী সদস্য পদের মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২ হাজার টাকা। আহ্বায়ক কমিটির স্বাক্ষরিত রেজুলেশনে প্রকাশিত ভোটার সদস্যরা মনোনয়নপত্র কিনতে পারবেন।
যথাযথ স্বাস্থ্য ও সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়াই প্রার্থীরা নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করছেন।

UPC/G

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে