ভূমি অফিসের কর্মীদের সম্পত্তির হিসাব দেয়ার নির্দেশ-rtvonline

ডেস্ক রিপোর্টঃ আগামী জুলাই মাসের মধ্যে সারাদেশে জমির ই-মিউটেশন (নামজারি) চালু হবে বলে জানিয়েছন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।
তিনি বলেন, ‘এই বছরের জুন কিংবা জুলাই নাগাদ সমগ্র দেশে ই-নামজারি চালু হয়ে যাবে এবং ভূমি সম্পর্কিত বিভিন্ন ফি এবং কর প্রদানের সুবিধার্থে ইতোমধ্যে পেমেন্ট গেটওয়ে স্থাপন করার প্রক্রিয়া শুরু হয়েছে।’
সাইফুজ্জামান চৌধুরী বলেন, সরকার অটোমেশনের মাধ্যমে ই-মিউটেশনের ডেডলাইন দিয়েছে জুন ও জুলাই মাস। এই সময়ের মধ্যে বাংলাদেশকে ই-মিউটেশনের আওতায় আনা হবে। আমরা ঢাকা শহরকে সিস্টেমেটিক টাউন হিসেবে দেখতে চাই।
ভূমিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে অবকাঠামোগত উন্নয়ন করে চলেছে। ‘প্রমোশনালি’ উন্নয়ন হচ্ছে সারাদেশে। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেই ছিল গ্রাম হবে শহর, সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।
ঢাকা শিল্প ও বণিক সমিতির সভাপতি ওসামা তাসীর সভাপতিত্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, রিহ্যাব এর সভাপতি আলমগীর শামসুল আলামিন, অ্যাসেট ডেভেলপমেন্ট এন্ড হোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান সেলিম আখতার খান, প্যারাডাইস ডেভেলপমেন্ট এন্ড কন্সট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আল আমিন প্রমুখ বক্তব্য রাখেন। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির।

বাসস

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে