nurul_islam_nahid

বিডি নীয়ালা নিউজ(৩ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ অভিভাবকদের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা দীর্ঘায়িত হয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তবে আগামীতে পরীক্ষার সময়সূচি আরও কমিয়ে আনা হবে জানান তিনি।

আজ রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন,আমরা পরীক্ষা পদ্ধতির পরিবর্তন চাই। কিন্তু অভিভাবকদের জন্য সম্ভব হয়ে উঠে না। দুই সাবজেক্ট পরীক্ষার মাঝে সময়ের ব্যবধান দুই দিন হলে অভিবাবকরা প্রশ্ন করেন তিনদিন বন্ধ দিলেন না কেন? তাদের চাপে পরীক্ষা দীর্ঘায়িত হচ্ছে। তবে ধীরে ধীরে সময় কমিয়ে আনা হবে।

তিনি বলেন, পরীক্ষার সময়সূচি আরও কমিয়ে আনার জন্য কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। দীর্ঘ সময় ধরে পরীক্ষা দিতে শিক্ষার্থীদের মধ্যে দুশ্চিন্তা কাজ করে। এ বিষয়ে অভিভাবকদের সহযোগিতাও কামনা করেন শিক্ষামন্ত্রী।

নূরুল ইসলাম নাহিদ বলেন,আমাদের মাঝে কিছু শিক্ষক রয়েছেন যারা শিক্ষকসূলভ আচরণ করছেন না। যার কারণে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন,উচ্চ মাধ্যমিক এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হচ্ছে। প্রশ্নপত্র ফাঁস হয়নি। যারা প্রশ্নপত্র ফাঁস করতে পারে,তাদের কঠিন নজরদারির মধ্যে রাখা হয়েছে।

উল্লেখ্য, এবারের এইচএসসি পরীক্ষায় ১২ লাখ ১৮ হাজার ৬৮৮ জন অংশগ্রহন করেছে। গত বছরের তুলনায় ১ লাখ ৪৪ হাজার ৬৭ জন বেশি। আজ রোববার শুরু হওয়া এ পরীক্ষা শেষ হবে ৯ জুন। ব্যবহারিক পরীক্ষা ১১ জুন শুরু হয়ে শেষ হবে ২০ জুন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে