ডেস্ক রিপোর্টঃ আইসিটি অধিপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিককে আগামী এক বছরের জন্য জাতিসংঘ ইকোনমিক অ্যান্ড সোস্যাল কমিশন ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (ইউএনএসকাপ) এশিয়া প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ের (এপিআইএস) নবগঠিত স্টিয়ারিং কমিটির সভাপতি মনোনীত করা হয়েছে। গত বুধবার স্থানীয় একটি হোটেলে এপিআইএস স্টিয়ারিং কমিটির প্রথম অধিবেশনে আগামী এক বছরের জন্য এ কমিটির সভাপতি হিসেবে আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিকের নাম ঘোষণা করেন ইউএসএসকাপের আইসিটি এন্ড ডেভেলপমেন্ট সেকশনের প্রধান এটসুকো ওকুডা।
বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার প্রায় ১০০ জন প্রতিনিধি এ অধিবেশনে যোগ দিচ্ছেন। আজ বৃহস্পতিবার দুই দিনব্যাপী অধিবেশন শেষ হচ্ছে। বুধবার সন্ধ্যায় বিদেশী ডেলিগেটদের সম্মানে আয়োজিত নৈশভোজের অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ইউএন এসকাপের এপিআইএস স্টিয়ারিং কমিটির সভাপতি হিসেবে আইসিটি অদিপ্তরের মহাপরিচালককে মনোনীত করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ প্রসঙ্গে বনমালী ভৌমিক বলেন, এ মনোনয়ন দেশের জন্য অত্যন্ত মর্যাদাকর। এর মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশসমূহের ইন্টারনেট ব্রডব্যান্ড ব্যবহারের ক্ষেত্রে বৈষম্য দূরীকরণে বাংলাদেশের কার্যকর ভূমিকা ও নেতৃত্ব দেওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।
এর আগে গত ২৯-৩০ আগস্ট চীনের গুয়াংঝুতে এপিআইএস এর ওয়ার্কিং গ্রুপের দ্বিতীয় সভায় বাংলাদেশকে এক বছরের জন্য সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছিল।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে