ripon

বিডি নীয়ালা নিউজ(২৫ই আগস্ট ২০১৬ইং)- বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ  টেক জায়ান্ট অ্যাপলের আইফোন ৭ উন্মুক্তের আগেই নানা গুজব এবং তথ্য ফাঁস হয়েছে। আর ফাঁস হওয়া তথ্যে জানা গেছে, অ্যাপল তাদের আইফোন ৭ থেকে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক বাদ দিতে যাচ্ছে। তবে অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক এই বিষয়ে তাঁর মতামত জানিয়েছেন অস্ট্রেলিয়ান ফিন্যান্সিয়াল রিভিউতে।

হেডফোন জ্যাক না থাকা এবং ব্লুটুথের প্রাথমিক সমস্যার সমাধান না করা হলে সিদ্ধান্তটি অনেক ব্যবহারকারিকে হতাশ করবে বলেও মনে করেন ওজনিয়াক। তিনি বলেন, আমি ব্লুটুথ ব্যবহার করি না, আমি ওয়্যারলেস পছন্দ করি না। আমার গাড়ি আছে যেখানে আমি প্লাগের মাধ্যমে গান শুনতে পারছি। আর ব্লুটুথ দিয়ে ফ্ল্যাট মিউজিকে অনেক পার্থক্য লক্ষ করা যায়। তিনি আরও জানান, এখনো মানুষ হেডফোনের মাধ্যমেই স্বাচ্ছন্দ্য বোধ করেন। অনেকেই কানে হেডফোন লাগিয়ে মিউজিক শুনে ঘুমাতে যান এবং আরও নানা কাজ করেন।

পরবর্তী প্রজন্ম খুব দ্রুততার সঙ্গে ডেটা আদান-প্রদান, ডিভাইসে চার্জ এবং ভিডিও আউটপুট পেতে চায়। তাই অ্যাপলকে ইউএসবি টাইপ-সি পোর্টের সঙ্গে যুক্ত হওয়ার পরামর্শ দেন ওজনিয়াক। তবে ব্লুটুথ সমস্যার সমাধান হলে জ্যাক না থাকাকে সমর্থন করতে পারেন বলে জানান তিনি।

১৯৮৫ সালে ওজনিয়াকি প্রতিষ্ঠানটি ছাড়লেও এখনো তিনি প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবে কাজ করেন। তবে অ্যাপল এনিয়ে এখনও কোন মন্তব্য করেনি।

 

 

 

সুত্রঃ সিনেট, দ্য টেলিগ্রাফ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে