ipl

বিডি নীয়ালা নিউজ(১০ই এপ্রিল১৬)-স্পোর্টস ডেস্কঃ আইপিএল-এর ৯ম আসরের লড়াই ইতোমধ্যে মাঠে গড়িয়েছে। এই লড়াইয়ে বিদেশী যে পাঁচ ক্রিকেটারের উপর নজর থাকবে তাদের একটি তালিকা তৈরি করেছে ভারতের একটি গণমাধ্যম। এক নজরে তাদেরকে দেখে নিন তাদের।

১. মুস্তাফিজুর রহমান: এবারের আইপিএল-এ প্রথমবারের মতো খেলছেন বাংলাদেশের স্লোয়ার বোলিংয়ের রাজা মুস্তাফিজুর রহমান। জাতীয় দলে অভিষেক হওয়ার পর থেকেই ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন তিনি। বিশ্বের যে কোনো বড় ব্যাটসম্যানই তার স্লোয়ারের কাছে কাবু হয়েছেন। আইপিএল-এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন মুস্তাফিজ।

দাম: ১ কোটি ৪০ লক্ষ রুপি

২. কার্লোস ব্রাফেট: ৪ বলে ৪ ছক্কা। শেষ ওভারে বেন স্টোকসকে উড়িয়ে দিয়ে ক্যারিবিয়ানদের অবিশ্বাস্য বিশ্বকাপ জয়। সেই জয়ের যিনি নায়ক, সেই কার্লোস ব্রাফেটকে প্রথমবার দেখা যাচ্ছে আইপিএলের মঞ্চে। দিল্লি ডেয়ার ডেভিলসের জার্সি গায়ে মাঠে নামছেন এই ক্যারিবীয়ান। বিশ্বকাপের মতো কিছু অবিশ্বাস্য পারফরমেন্সের প্রত্যাশা থাকছে তার কাছে।

দাম: ৪ কোটি ২০ লক্ষ রুপি

৩. জস বাটলার: মুম্বাইয়ের হয়ে খেলবেন ব্রিটিশ ক্রিকেটার জস বাটলার। বিপক্ষ বোলিংয়ের সামনে শক্ত প্রতিরোধ করার দক্ষতা রয়েছে এই উইকেটকিপার ব্যাটসম্যানের। সদ্য শেষ হওয়া বিশ্বকাপের পর যথেষ্ট ভাল ফর্মে রয়েছেন বাটলার।

দাম: ৩ কোটি ৮০ লক্ষ রুপি

৪. অ্যাডাম জাম্পা: এবারের আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট লায়ন্সের হয়ে খেলছেন অ্যাডাম জাম্পা। টি২০ ফরম্যাটের নয়া আবিষ্কার এ অজি স্পিনার। বিপক্ষ ব্যাটিং লাইন আপকে নাড়িয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে অ্যাডামের বোলিংয়ে।

দাম: ৩০ লক্ষ রুপি

৫. স্যামুয়েল বদ্রি: বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ক্যারিবিয়ানদের জয়ে বেশ কিছুটা অবদান ছিল স্যামুয়েল বদ্রির। শুরুতেই ব্রিটিশ শিবিরকে জোর ধাক্কা দিয়েছিলেন এই ক্যারিবিয়ান স্পিনার। রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়েও বিশ্বকাপের ফর্মেই দেখা যাবে স্যামুয়েলকে।

দাম: ৫০ লক্ষ রুপি

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে