স্টাফ রিপোর্টারঃ অনলাইন পত্রিকার সম্পাদকদের নিয়ে গঠিত হলো অনলাইন সম্পাদক পরিষদ। গতকাল ১৫/০১/২০১৯ইং তারিখ রোজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকার সময় রাজধানীর গুলশানাস্থ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনলাইন সম্পাদক পরিষদের ১৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে আবুল কালাম আজাদ- আহ্বায়ক , শরিফ তালুকদার- সদস্য সচিব, আজগর আলী মানিক-যুগ্ম আহ্বায়ক , আল আমিন শাহরিয়ার- যুগ্ম আহ্বায়ক ও নাজমা সুলতানা- নীলাকে যুগ্ম আহ্বায়ক করা হয়। আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন- এ জেড এম মাইনুল ইসলাম, জিয়াউর রহমান, মাহমুদুল হাসান মোয়াজ্জেম, এস এম জীবন, হাসান আলম সুমন, আলী হোসেন, মোঃ রেজোয়ান ইসলাম ও  মো: উজ্জ্বল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক- আহমেদ আবু জাফর, এ সময় তিনি নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন, তিনি বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকেও এগিয়ে যেতে হবে। যারা অনলাইন মিডিয়ার বিরোধীতা করে আসছে মনে রাখতে হবে তারা দেশের উন্নয়ন ও সমৃদ্ধির পথকেও বাঁধাগ্রস্থ করছে। বর্তমান সরকার ডিজিটাল বান্ধব/অনলাইনকে প্রাধান্য দিয়ে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিনত করতে চলমান ধারা অব্যাহত রেখেছে। সরকার অনলাইনকে প্রাধান্য দিচ্ছে বলেই অনলাইন সংবাদ মাধ্যমসমুহের জন্য আলাদা নীতিমালা প্রণয়ন করতে যাচ্ছে।

অনলাইন পত্রিকার সম্পাদক মন্ডলীগন

কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ অনলাইন মিডিয়ার সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, এখনি সময় অনলাইন গণমাধ্যম সমুহকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে সরকারের পাশে থেকে কাজ করার।
সভায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত সম্পাদকবৃন্দ আলোচনায় বলেন যুগপোযোগী সংবাদ মাধ্যম হিসেবে  অনলাইন পত্রিকার জুড়ি নেই । সরকার দেশকে ডিজিটাল ধারায় এগিয়ে নিতে নানা পদক্ষেপ গ্রহন করছে যে কারনে মূল ধারার পত্রিকা, টেলিভিশন ও রেডিও চ্যানেল গুলো সবই এখন অনলাইন ভার্ষনে প্রকাশ পাচ্ছে। এরই ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছে অনলাইন নিউজ পোর্টাল গুলো, তাৎক্ষনিক  সংবাদ প্রকাশে এগিয়ে রয়েছে অনলাইন পত্রিকা । আন্তর্জাতিক বিশ্বে রয়েছে নামিদামী সব অনলাইন পত্রিকা যেমন রয়টার্স ,আলজাজিরা ,বিবিসি,সিএনএন সহ অসংখ্য অনলাইন পত্রিকা যা সারা বিশ্বে সমাদৃত।

সাংবাদিক ও গনমাধ্যম বান্ধব সরকারের প্রতি আহ্বান বৈষম্য নয় সঠিক বিবেচনায় সংবাদ ‍শিল্পের বিকাশ ঘটাতে অনলাইন পত্রিকার বিকল্প নেই অতএব নিতিমালার অন্তর্ভূক্ত করে দেশ ও জাতির সেবায় কাজ করার সুযোগ করে দেওয়ার জোর দাবী জানায় নব্যগঠিত সংগঠনের নেতারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে