IMG_20160308_103159_315

বিডি নীয়ালা নিউজ(৮ই মার্চ১৬) নাজমুল হক হৃদয়( রাঙ্গামাটি প্রতিনিধি):  “অধিকার মর্যাদায়, নারী -পুরুষ সমানে সমাপনী ” এই স্লোগানকে সামনে রেখে  আন্তর্জাতিক নারী দিবস ‘২০১৬ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজনে ও জাতীয় মহিলা সংস্থা, টিআইবি ও বেসরকারি সহযোগী উন্নয়ন সংগঠনের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকাল ১০.৩০ ঘটিকায় রাঙামাটি পৌরসভার সামনে থেকে সংগঠনগুলির উদ্দ্যোগে এক বর্ণাঢ্য র্যলী বের হয়ে শহড়রের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিস প্রাঙ্গনে গিয়ে শেয় হয়।তারপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সংরক্ষিত মহিলা আসন,৩৩ সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,এতে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামান, অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল, সহ প্রমুখ ব্যাক্তিবর্গ উপস্হিত ছিলেন। সভায় বক্তারা বলেন বিভিন্ন কর্মসংস্থানে নারীরা দিন দিন এগিয়ে যাচ্ছে। পুরুষরা যেভাবে এগিয়ে যাচ্ছে নারীদের তাদের মত সমান তালে এগিয়ে যেতে হবে।তাহলে নারী পুরুষ আর ভেদাভেদ থাকবে নাহ।আজকাল দেখা যায় অনেক কাজে নারীদের ছোট করে দেখা হচ্ছে।বক্তারা আরও বলেন নারীদের ছোট না করে দেখে সব কাজে উৎসাহ দিলে ২০২০ সালের মধ্যো বাংলাদেশ মধ্যমায় দেশে পরিনত হবে।নারীদের উপযুক্ত কাজে সঠিক মূল্যায়ন করতে হবে তাহলে দেশ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব বলে আশাবাদ ব্যাক্ত করেন বক্তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে