সাম্প্রতিক সংবাদ

৪৮ ঘন্টা নয়, ৪৮ মাসেও ধরা পড়েনি সাগর-রুনির হত্যাকারী

sagor-runi_3381

বিডি নীয়ালা নিউজ(১১ই ফেব্রুয়ারী ১৬)- নিজস্ব প্রতিবেদনঃ  সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার এবং মেহেরুন রুনি হত্যাকাণ্ডের কোন কূলকিনারা হয়নি চারবছরেও।

২০১২ সালের ১১ই ফেব্রুয়ারি ঢাকায় নিজেদের ভাড়া বাসায় হত্যার ঘটনার পরপরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেছিলেন ৪৮ ঘণ্টার মধ্যে এই হত্যাকারীদের গ্রেপ্তার করা হবে।কিন্তু ৪৮ মাস পার হয়ে গেলেও, এই হত্যার রহস্য এখনো লুকায়িত। ধরা পড়েনি হত্যাকারীরাও। আলোচিত এই হত্যাকাণ্ডের কিনারা না হওয়ায় হতাশ তাদের স্বজনরা।

প্রায় সাড়ে তিনবছর ধরে আলোচিত এই হত্যাকাণ্ডের তদন্ত করছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান বা র‍্যাব। মামলার তদন্ত দ্রুত শেষ করার জন্য নিম্ন আদালত, উচ্চ আদালতের নির্দেশ রয়েছে। এ পর্যন্ত ৪৯ বার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় বৃদ্ধির আবেদন করা হয়েছে, কিন্তু এখনো এই তদন্তের কোন কিনারা হয়নি।

মামলাটির তদন্ত কর্মকর্তা, এএসপি মহিউদ্দিন আহমেদ বলছেন, মামলাটি স্পর্শকাতর এবং জটিল হওয়ায় তদন্তে সময় লাগছে।বিভিন্ন পয়েন্টে তদন্ত চলছে। কোর্টের চাহিদা অনুযায়ী, নিয়মিত সেখানে প্রতিবেদন দেয়া হচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী প্রতিবেদন দাখিল করা হবে বলে তিনি জানান।

কিন্তু চারবছরেও কোন কিনারা না হওয়ায় এখন হতাশ মেহেরুন রুনির ভাই, মামলার বাদী নওশের আলম।

তিনি বলছেন, আমরা তো আসলে কোন আশা দেখি না। বরং প্রতিদিনই হতাশা বাড়ছে। কেন এতদিনেও মামলার রহস্য জানা যাচ্ছে না, সেই প্রশ্ন আমাদেরও। হয়তো যারা তদন্ত করছে, তাদের যোগ্যতার অভাব রয়েছে। আর সেটি না হলে, হয়তো প্রভাবশালী কেউ এর সঙ্গে জড়িত রয়েছে, সেজন্য ধামাচাপা দেয়া হচ্ছে।

নিহতদের স্বজনরা বলছেন, যতই দিন যাচ্ছে, তারা যেমন হতাশ হয়ে পড়ছেন, তাদের হত্যাকাণ্ডের ঘটনাও চাপা পড়ে যাচ্ছে। এই দম্পতির একমাত্র সন্তানটি এখন তৃতীয় শ্রেণীতে পড়ে। প্রায়ই বাবা মায়ের নানা স্মৃতির কথা সে বলে, তবে হত্যাকাণ্ডের দিনের কোন ঘটনা আর সে মনে করতে চায় না।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com