সাম্প্রতিক সংবাদ

হ্যারি পটারের সেই ছোট্ট মেয়েটি

emmawatson

বিডি নীয়ালা নিউজ(২৫ই আগস্ট ২০১৬ইং)-বিনোদন ডেস্কঃ হ্যারি পটারের ‘এমা’ হিসেবে বিশ্ব পরিচিতি। পুরো নাম এমা ওয়াটসন। জন্ম ৪ এপ্রিল, ১৯৯০। প্যারিসে জন্ম নেয়া এমার বাবার নাম জ্যাকলিন লুসবি। মা ক্রিস ওয়াটসন। ব্যক্তি জীবনে পেশায় দু’জনই ব্রিটিশ আইনজীবী।

তবে ওয়াটসনের বাবা-মা দু’জনই আজ দু’ঘরের বাসিন্দা। অনেকটা যাযাবরের মতোই বেড়ে উঠছেন ওয়াটসন। কিন্তু সাফল্য আর প্রশংসা দুটির কোনোটাতেই ঘাটতি হচ্ছে না। একেই বলে একাই লড়ে জীবনযুদ্ধে জয়ী হওয়া।

এমার বয়স তখন মাত্র ছয়। তখন থেকেই অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। এ আগ্রহের কারণেই এমা স্টেজকোচ থিয়েটার আর্টসের অক্সফোর্ড শাখায় সঙ্গীত, নাচ ও অভিনয়ে প্রশিক্ষণ নেন। মাত্র ১০ বছর বয়সেই তিনি স্টেজকোচের বেশক’টি নাটকে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।

কিন্তু হ্যারি পটার চলচ্চিত্রে অভিনয়ের আগে তিনি কখনও পেশাগত অভিনয়ের সুযোগ পাননি।

এক বিশেষ সাক্ষাৎকারে এমা বলেছিলেন, হ্যারি পটার চলচ্চিত্র সিরিজের ধারাবাহিকতা নিয়ে আমার কোনো ধারণাই ছিল না। কারণ ইতিহাসকে খুব বেশি আগে থেকে অনুমান করা সহজ নয়। ২০০৯ সালের মার্চে বিখ্যাত ফোর্বস ম্যাগাজিন ওয়াটসনকে বিশ্বের ষষ্ঠ মূল্যবান তরুণ তারকার মর্যাদা দেয়।

২০০৯ এমার আয় ১ কোটি ৯০ লাখ ছাড়িয়ে যায়। ২০১০ সালে এমা হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকের নারী তারকাদের তালিকায় চলে আসেন। কিন্তু উচ্চশিক্ষার মোহ ছেড়ে অভিনেত্রী হওয়ার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছেন।

এমা বলেন, শিক্ষাজীবন আমাকে বন্ধুদের সান্নিধ্যে রাখে। বাস্তবতার সান্নিধ্যে রাখে। এটা অনেকেই বুঝতে চান না। কিন্তু শিশু অভিনেত্রী হিসেবে কাজ করার ব্যাপারে ওয়াটসন বরাবরই ইতিবাচক। এমা তার অভিভাবক ও সহকর্মীদের কাছ থেকে এ বিষয়ে অনেক সহায়তাই পেয়েছেন।

এমার শুরুটা ছিল আত্মবিশ্বাসী পদক্ষেপ আর টানটান উত্তেজনায় পরিপূর্ণ। অর্থ আর অল্প বয়সেই সেলিব্রেটি খ্যাতি পেলেও লেখাপড়ায় টেবিল থেকে কখনই মন উঠিয়ে নেননি এ বিশ্ব তারকা। নিজেকে গড়ছেন নিখুঁত বিশ্লেষণের মধ্য দিয়ে।

২০১৩ সালে মিলা কুইনিস, স্কারলেট জোহানসন, জেনিফার লরেন্স, ক্রিস্টেন স্টুয়ার্টর, অ্যানা হ্যাথওয়ের মতো তারকাদের পেছনে ফেলে সেরা আবেদনময়ী হওয়ার গৌরব অর্জন করেছেন। ২০১৬ সালেও এসে এ তারকার সৌন্দর্যে যেন আরও দ্যুতি ছড়াচ্ছে।

সম্প্রতি এক জরিপে তরুণদের চোখে সবচেয়ে হট নায়িকার তকমা পেয়েছেন তিনি। নজরকারা শরিরী গঠন আর রুপের জাদুতে বস করে রেখেছেন সমসাময়িক তরুনদের। এর বাইরেও প্রেম বিচ্ছেদ আর নানা কর্মকান্ডে নিজেকে রেখেছেন আলোচনার শীর্ষে।

 

 

 

jugantor

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com