iqbal_mahmud

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ  “দুর্নীতি দমন কমিশন (দুদক) হবে দুর্নীতিবাজদের জন্য আতঙ্কের নাম। আর যারা দুর্নীতি করেন না, তাদের জন্য দুদক হবে বটবৃক্ষ”,চেয়ারম্যান ইকবাল মাহমুদ।
সোমবার (১৪ মার্চ) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এমন কথা বলেন দুদকের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, দুদককে জনগণের কাছাকাছি নিয়ে যাওয়া হবে। দেশের জনগণ যেনো প্রতিষ্ঠানটির প্রতি আস্থা রাখতে পারে,সে অনুযায়ী কাজ করা হবে।
দুদকের কর্মকর্তাদের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন,‘পদোন্নতি হবে কাজের ওপর মূল্যায়ন করে’।
এ সময় দুদকের কর্মকর্তারা হাততালি দিয়ে সমর্থন জানালে নতুন এ চেয়ারম্যান বলেন,‘হাততালি দেবেন না প্লিজ…আমি হাততালি পছন্দ করি না,ফুল নেওয়া পছন্দ করি না। কোনোভাবে অয়েলিং আমার পদন্দ না’।
তিনি প্রতিষ্ঠানটিতে কর্মরতদের কাছে তার সমালোচনা সামনে এসে করার অনুরোধ জানান।
তিনি বলেন, দুদকের কোনো কর্মকর্তা যদি দুর্নীতি করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাজের ক্ষেত্রে স্বচ্ছতা,জবাবদিহিতা এগুলো নিশ্চিত করতে হবে। সবার অংশগ্রহণে দুদকের কাজ হবে পরিচ্ছন্ন।

এদিকে দুপুরে দুদকের প্রধান কার্যালয় থেকে বের হওয়ার পর সাংবাদিকদের বলেন, আমি চেষ্টা করবো, আমার নিজের ঘর ঠিক করতে। দুদকের মধ্যে যদি কোনো দুর্নীতি থাকে সেটা মুক্ত করবো।
তিনি বলেন,এটা সত্য যে,এ প্রতিষ্ঠানে আমলাতান্ত্রিক জটিলতা আছে। সেটা যেনো না থাকে সে চেষ্টা থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে