সাম্প্রতিক সংবাদ

সড়কে ‘বহুমাত্রিক’ চাঁদাবাজি বন্ধ করা হবেঃ ওবায়দুল কাদের

obaidul_kader

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)ঢাকা প্রতিনিধিঃ সড়ক ও মহাসড়কে টোলের নামে যে ‘বহুমাত্রিক’ চাঁদা নেওয়া হয় তা যেকোনো মূল্যে বন্ধ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ রোববার (১৩ই মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন খাতের বিদ্যমান সমস্যা নিয়ে এক পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী।
তিনি বলেন, সভায় সিদ্ধান্ত নিয়েছি সারা দেশে সড়ক ও মহাসড়কের আশেপাশে যে ঘাটে ঘাটে পরিবহনকে টোল দিতে হয়, টোলের নামে এটা চাঁদাবাজি। টোলের নামে চাঁদাবাজি যেকোনো মূল্যে বন্ধ করতে হবে।
এসময় বৈঠকে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা।
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, চাঁদাবাজি বন্ধে আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন, যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। ‘বিভিন্ন রকমের চাঁদাবাজিতে বহুমাত্রিকতা এসে গেছে, এই বহুমাত্রিক চাঁদাবাজি বন্ধ করতে হবে। কঠিন সিদ্ধান্ত নিচ্ছি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।’
ওবায়দুল কাদের বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কোথায় কোথায় পৌরসভার টোল আদায় করছে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের কাছে দেবেন। এরপর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
সভায় বিভিন্ন মন্ত্রণালয়,পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com