সাম্প্রতিক সংবাদ

সিরাজগঞ্জে মেডিনোভা হাসপাতালের চিকিৎসকের  ভুল চিকিৎসায় স্কুল ছাত্রের মৃত্যুঃ হাসপাতালে ভাংচুর

DSC04788-1

বিডি নীয়ালা নিউজ(২২ই এপ্রিল১৬) মারুফ সরকার (বিভাগীয় প্রতিনিধিরাজশাহী):   সিরাজগঞ্জ শহরের মেডিনোভা হাসপাতাল কমপ্লেক্সে এলার্জিজনিত কারণে ভর্তির পর চিকিৎকের ভুল চিকিৎসায় খায়রুল ইসলাম (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার সকাল ৯টার দিকে শহরের দরগা রোডস্থ মেডিনোভা হাসপাতাল কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

ওই স্কুল ছাত্রের বিক্ষুদ্ধ স্বজন ও এলাকাবাসী সংবাদ পেয়ে হাসপাতালে ভাংচুর করে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

মৃত খায়রুল শহরের রহমতগঞ্জ মহল্লার মনোয়ারুল ইসলামের ছেলে ও সবুজ কানন স্কুল এ্যান্ড কলেজের ৮ম শ্রেনীর ছাত্র। স্কুলছাত্রের বাবা মনোয়ারুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এলার্জিজনিত কারণে খায়রুলকে মেডিনোভা হাসপাতাল কমপ্লেক্সে ভর্তি করার পর ইন্টার্নি ডা. পিয়াস তার চিকিৎসা সেবা শুরু করেন। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে তার ছেলে মারা যাওয়ার পর চিকিৎসকরা অন্যত্র রেফার্ড করেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও মেডিনোভা হাসপাতাল কমপ্লেক্সের পরিচালক ডা. আকরামুজ্জামান জানান, ডা. নিত্যরঞ্জন পালের তত্বাবধানে ওই ছাত্রকে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে ইন্টার্নি ডা. পিয়াস তার চিকিৎসা সেবা শুরু করেন। একপর্যায়ে রোগীর অবস্থা খারাপ হলে তাকে অন্যত্র রেফার্ড করা হয়। এ অবস্থায় রোগীর মৃত্যু হওয়ায় রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতাল ভাংচুর চালায়। হাসপাতালে অপর পরিচালক ও সার্জন ডা. নিত্যরঞ্জন পাল জানান, রোগীটি আমার তত্ত্বাবধানে ভর্তি করা হলেও ইন্টার্নি চিকিৎসক পিয়াস আমার সাথে কোন আলোচনা না করেই চিকিৎসা শুরু করেন। অবস্থার অবনতি হলে তাকে রেফার্ড করার পর আমাকে জানানো হয়। এ ব্যাপারে অভিযুক্ত ইন্টার্নি চিকিৎসক পিয়াসের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সদর থানার ওসি হাবিবুল ইসলাম জানান,  হাসপাতালে রোগী মারা যাওয়ায় রোগীর স্বজন ও বিক্ষুব্ধ এলাকাবাসী হাসপাতালে ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে কেউ কোন অভিযোগ দেয়নি। তবে খায়রুলের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com