সাম্প্রতিক সংবাদ

সিগারেটের প্যাকেটে সচিত্র সতর্কবাণীর দাবীতে কর্মসূচী

1457840393_24049_1 

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ প্রতিবার ধূমপানের সময় যদি কেউ ফুসফুস ও মুখের ক্যান্সার, হৃদরোগ, ব্রেন স্ট্রোক, গর্ভপাত এবং শরীরে পচনশীল অসুখের মরনব্যাধির সচিত্র রূপ প্রত্যক্ষ করে, তাহলে ধূমপায়ীদের মধ্যে তৈরি হবে ভীতি ও সচেতনতা।ফলে কমে আসবে তামাকের ব্যবহার।

সিগারেটসহ তামাকজাত পণ্যের প্যাকেটের অর্ধেকটাতে তামাক পণ্য ব্যবহারের ফলে স্বাস্থ্যগত যেসব রোগবালাই হয়, তার ছবি সম্বলিত সতর্কবাণী চালুর দাবীতে আজ থেকে তিন দিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে মাদক বিরোধী ১২টি সংগঠন।

03d58c389870e9dc48e15dca21c094b7-56e2de0f90878

এই আয়োজনের অন্যতম আয়োজক, বাংলাদেশে তামাক নিয়ন্ত্রণ বিষয়ক টাস্কফোর্স ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অরূপ রতন চৌধুরী বলছেন, দেশে বিশেষ করে তরুণদের মধ্যে ধূমপানের প্রবণতা কমেনি। তবে মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। এখন ছবি দিয়ে যদি বলা যায় যে এর ফলে কি কি অসুখ হয়, তাহলে মানুষ আরো সচেতন হবে।পৃথিবীর অন্তত ৭০টি দেশে এর ফলে তামাকের ব্যবহার কমে এসেছে।

তবে, তিনি অভিযোগ করছেন তামাকজাত পণ্য উৎপাদন ও বিপননকারীরা তামাকজাত পণ্যের প্যাকেটে তামাক পণ্য ব্যবহারের ফলে স্বাস্থ্যগত যেসব রোগবালাই হয়, তার ছবি সম্বলিত সতর্কবাণী চালুর যেসব নিয়ম রয়েছে, তা মানছে না।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com