স্টাফ রিপোর্টারঃ নীলফামারী জেলার কিশোরগঞ্জে সাহিত্য সম্মেলন ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ‘সাহিত্য শিখা জ্বলছে, জ্বলবেই অবিরাম’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নীলফামারীর কিশোরগঞ্জে সাহিত্য শিখা পরিষদের উদ্যোগে ৭ ডিসেম্বর, শুক্রবার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্মেলন কক্ষে পরিষদের সভাপতি শিক্ষক ও নাট্যকার আজহারুল ইসলাম আল আজাদ এর সভাপতিত্বে সাহিত্য শিখা পরিষদের এই ৫ম সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি বেগম রোকেয়া কলেজ,রংপুর এর সহকারী অধ্যাপক লায়ন আজহারুল ইসলাম দুলাল। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কবি ও সংগঠক মোঃ আনোয়ারুল হক, কথা সাহিত্যিক আকমল সরকার রাজু, অধ্যক্ষ মোতাহার হোসেন, কবি নীনা মাশরাফি, কবি ও সম্পাদক এম রাশেদুজ্জামান তাওহীদ প্রমুখ। স্বাগত বক্তব্যে সাহিত্য শিখা পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ প্রকাশ চন্দ্র রায় রংপুর বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত সাহিত্যপ্রেমী কবি সাহিত্যিকদের কৃতজ্ঞতা জানান এবং সাহিত্য শিখার পাশে থাকার আহবান জানান। আরো বক্তব্য রাখেন  সংগঠনের উপদেষ্টা আব্দুল মান্নান, সহ- সভাপতি দীনেশ চন্দ্র রায়,সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ প্রামাণিক প্রমূখ।
সারাদিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে বিভিন্ন জেলা উপজেলা থেকে আসা কবি ও সাহিত্যিকগণ স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি উপস্থাপন করেন। নামাজ ও দুপুরের খাবারের বিরতির পর সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের শিল্পীদের পরিবেশনায় এবং নাট্যকার মীর সারোয়ার আলী মুকুল রচিত ও নির্দেশিত শিক্ষামূলক নাটক ‘এ্যাকসিডেন্ট’ মঞ্চস্থ হয়। পরে বিজয় দিবস উপলক্ষে সাহিত্য শিখা পরিষদের ম্যাগাজিন “সাহিত্য শিখা” র ৩য় সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়।
পরে মাসব্যাপী অনলাইন গল্প, ছড়া, কবিতা প্রতিযোগিতার বিজয়ীদের সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয় এবং সাহিত্য শিখা পরিষদের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। সাহিত্য শিখা পরিষদের সহ: সম্পাদক, কবি ও সংগঠক আবু হানিফ জাকারিয়া’র প্রাণবন্ত সঞ্চালনায় বিকেল ৫ টায় সারাদিনের এই সাহিত্য বিষয়ক মিলনমেলার সমাপ্তি ঘটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে