সাম্প্রতিক সংবাদ

সারাদেশে ঝড়-বৃষ্টির আভাস

দেশের প্রায় বেশির ভাগ অঞ্চলেই বৃহস্পতিবার (২৬ মে) ঝড় ও বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়েছে। শুক্রবারও (২৭ মে) এ অবস্থা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ময়মনসিংহ ও রংপুর বিভাগ ছাড়া দেশের প্রায় সব বিভাগেই ঝড় ও বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ ৫৪ মিলিমিটার বৃষ্টি রাঙামাটিতে রেকর্ড করা হয়। এদিন ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।

শুক্রবার (২৭ মে) আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, পাবনা, চুয়াডাঙ্গা, খুলনা, পটুয়াখালী ও বাগেরহাট জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে, যা আরও বাড়তে পারে। এছাড়াও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

Jag/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com