সাম্প্রতিক সংবাদ

সাকিবকে সতর্ক করলো আইসিসি

160303110958_bangla_bd_cricket_cricketer_shakib_al_hasan_640x360_getty

বিডি নীয়ালা নিউজ(৩ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের সঙ্গে ম্যাচে আউট হওয়ার পর হতাশা থেকে উইকেটে ব্যাট চালিয়ে দেওয়ার কারণে শাস্তি পেতে না হলেও আনুষ্ঠানিক সতর্কবাণী শুনেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার ফাইনালে ওঠার ওই ম্যাচে সাকিব আউট হওয়ার পর ধৈর্য্য হারিয়েছিলেন। হতাশায় ব্যাট দিয়ে প্রচণ্ড জোরে আঘাত করেছিলেন স্টাম্পে। এর মধ্য দিয়ে তিনি আইসিসির আচরণবিধি ভেঙ্গেছেন। ঘটনাটা ঘটিয়েই আম্পায়ারের কাছে ক্ষমা চেয়েছিলেন সাকিব। কিন্তু যা করার তাতো করেই ফেলেছেন! শেষ পর্যন্ত এই অপরাধের জন্য শাস্তি পাননি বিশ্বসেরা। তবে তাকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা ছিল তুমুল উত্তেজনাপূর্ণ। শেষ পর্যন্ত ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচের ১৮তম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ আমিরের বলে বোল্ড হন সাকিব। তখনো জিততে ১৬ বলে ২৬ রান দরকার। এমন সময় আউট হয়ে নিজের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি সাকিব আল হাসান। ৮ রান করা ব্যাটসম্যান ক্ষোভ ঝেড়েছিলেন স্টাম্পের ওপর। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১.৮ ধারায় তাই দোষী হয়েছেন সাকিব। এই ধারায় খেলার সময় ক্রিকেট সরঞ্জামের অপব্যবহারের কথা বলা আছে। বৃহস্পতিবার আইসিসি ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন সাকিব।

তাই আর আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি। লেভেল ওয়ান এই অপরাধের সর্বনিম্ন শাস্তি সতর্ক করে দেওয়া। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। জরিমানা হয়নি সাকিবের। সতর্ক করেই ছেড়ে দেয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com