সাম্প্রতিক সংবাদ

সাংবাদিকদের পেশাদারত্ব রপ্ত করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রেসকে সরকারের ছাঁয়া সরকার বলা হয়। সাংবাদিকদের পেশাদারত্ব রপ্ত করতে হবে।এ জন্য সাংবাদিকদের অনেক প্রশিক্ষণের প্রয়োজন। সরকার সাংবাদিকদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।  

সরকারের বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি), সচিবালয়ে তথ্য অধিদপ্তর (পিআইডি) থেকে সেসব প্রশিক্ষণ নিয়ে সাংবাদিকতার যেসব গুরুত্বপূর্ণ দিকগুলো রয়েছে সেগুলো পূরণ করতে হবে। একজন দক্ষ সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

ঐতিহ্যবাহী মেহেরপুর প্রেসক্লাবের গৌরবের ৫০ বছর পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন এসব কথা বলেন।

শনিবার (১৯ মার্চ) রাতে মেহেরপুর শিল্পকলা মিলনায়তনে মেহেরপুর প্রেসক্লাবের বর্ণাঢ্য আয়োজনে আলোচনা সভা, স্মারকগ্রন্থ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক (ডিসি) ড. মুনসুর আলম খান, পুলিশ সুপার (এসপি) রাফিউল আলম, মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর পৌরসভার মেয়র মাহফিজুর রহমান রিটন, মেহেরপুরের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর, জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মেহেরপুর প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী এক সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে। ঐতিহ্য ও গৌরবের এই ৫০ বছর পার করে মেহেরপুর প্রেসক্লাব একটি সমৃদ্ধ প্রতিষ্ঠান।

ফরহাদ হোসেন আরও বলেন, আমরা সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছি। সমৃদ্ধ প্রেস এখন আমাদের সময়ের দাবি। আমাদের সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। প্রেসক্লাবের নিজস্ব জমির ওপরে ভবন থাকা খুব জরুরি। আর ভবন তৈরির জন্য জেলা প্রশাসনকে একটি জায়গা বরাদ্দ ও জেলার শিল্পপতিদের এক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ থাকবে। নবীণ সাংবাদিকদের তাদের কর্মের মাধ্যমে পেশাদারত্বে প্রমাণ রাখার আহ্বানও জানাচ্ছি।

মেহেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য রুহুল কুদ্দুছ টিটো ও উপদেষ্টা তুহিন আরণ্যের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক হাসানুজ্জামান মালেক, মেহেরপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যাপক সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলুল হব মন্টু।

৫০ বছরে প্রেসক্লাবের প্রয়াত সাংবাদিকদের পরিবারের হাতে মরনোত্তর ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এছাড়া প্রেসক্লাবের স্বারক গ্রন্থ ‘উপলব্ধি’ প্রকাশনার মোড়ক উন্মেচন করেন প্রতিমন্ত্রী।

ban/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com