সাম্প্রতিক সংবাদ

শুক্র গ্রহে বাস করে এলিয়েন!

alien

বিডি নীয়ালা নিউজ(২৯ই এপ্রিল১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদন: এলিয়েনরা এবার ঘর বেঁধেছে শুক্র গ্রহে! অন্তত ইউএফও (আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট) হান্টারের চোখে তাই ধরা পড়লো। ছবিতে শুক্র গ্রহের মাটিতে দালানের মতো যে কাঠামো ও উপকরণগুলো দেখছেন সেগুলোকে এলিয়েনদের নগরী বলে ধারণা করছেন একজন গবেষক।

তিনি বলেন, দালানগুলো হয়তো কোনো এলিয়েনের তৈরি। মঙ্গল গ্রহ বিষয়ক গবেষকরাও জানান, এই কাঠামোগুলোকে দেখতে প্রাকৃতিক বলে মনে হচ্ছে না, এলিয়েনদের কোনো সম্প্রদায় হয়তো মঙ্গলের পর বসবাসের দ্বিতীয় গ্রহ হিসেবে শুক্র গ্রহকে বেছে নিয়েছে।

ছবিগুলো পাওয়া গেছে মেগাল্লান স্পেসক্রাফটের মাধ্যমে। শুক্রের রাডার ম্যাপার হিসেবে পরিচিত মেগাল্লানকে ১৯৮৯ সালের মে মাসে শুক্র গ্রহে পাঠ‍ানো হয়।

মেগাল্লানের অভিযানের অংশ হিসেবে রয়েছে শুক্র গ্রহের ভূমির ধরন ও টেকটনিক, ক্ষয়, চ্যুতি, রাসায়নিক প্রক্রিয়া ও গ্রহের অভ্যন্তরভাগের অবস্থা শণাক্তকরণ।

alien-320160429054800
ইউটিউব ও এলিয়েন হান্টার মান্ডোডেস্কোনোসাইডো (mundodesconocido) একযোগে একটি ভিডিও প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, শুক্রের ছবিগুলো বিশ্লেষণ করতে করতে বৃহদাকার এ শহরগুলোকে চিহ্নিত করা গেছে। অবকাঠামোগুলোর স্বরূপ ত্রিমাত্রিক মডেলও তৈরি কর‍া হয়েছে।

জানা যায়, কৃত্রিম অদ্ভুত গড়নের আকৃতিগুলো নগরীর কাঠামোর মতো এবং এখানে এমন কিছু উপাদানও রয়েছে যা থেকে আলো নির্গত হচ্ছে। এগুলো এলিয়েনদের অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স বা ভূ-পৃষ্ঠে আগ্নেয়গিরির জ্বালামুখ যেকোনোটাই হতে পারে।
এ গ্রহের অন্তত ৮৫ শতাংশ পৃষ্ঠজুড়ে অ‍াগ্নেয় প্রবাহ দেখা গেছে। এগুলোকেই হয়তো ইউটিউবে প্রকাশিত ভেনাসের ‘হিউজ সিটি’ ক্লিপের এলিয়েনের নগর কাঠামো বলেও অনেকের অভিমত।

আমেরিকান চিত্রশিল্পী ও প্রোডাকশন ডিজাইনার স্কট সি. শুক্র গ্রহের এ ইউটিউব ভিডিওটি নিজের ব্লগে শেয়ার করেছেন।
তিনি লিখেছেন, গবেষক কেবল এই কাঠামোগুলোই আবিষ্কার করেননি, এর সিজিআই (কম্পিউটার জেনারেটেড ইমেজারি) তৈরি করেছেন, যাতে আমরা বুঝতে পারি এগুলো বাস্তবিক অর্থে দেখতে কেমন।

তিনি অ‍ারও উল্লেখ করেছেন, সমগ্র শুক্র গ্রহই এমন কাঠামো দ্বারা পরিপূর্ণ।

তথ্যসূত্র: ইন্টারনেট।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com