সাম্প্রতিক সংবাদ

শাবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন

bongobondhu,muzibur

বিডি নীয়ালা নিউজ(১৪ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। এটি সিলেট বিভাগে স্থাপিত বঙ্গবন্ধুর প্রথম প্রতিকৃতি। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান এ প্রতিকৃতি উন্মোচন করেন।

প্রতিকৃতি উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আব্দুল মান্নান বলেন, আজকাল অনেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে পরিচয় দিলেও কেউ তার মতো কর্মী হতে চায় না। সবাই কেবল নেতা হতে চায়। অথচ বঙ্গবন্ধু রাজপথের একজন সক্রিয় কর্মী ছিলেন। কর্মী হিসেবে বাঙালি জাতির প্রতি তার অসামান্য অবদানের কারণেই তিনি রাষ্ট্রনায়কে পরিণত হন, যা খুব কম নেতার ভাগ্যেই জুটে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে নির্দিষ্ট কোনো দিবস কিংবা ঘটনার প্রয়োজন নেই। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একমাত্র তিনিই বলতে পারেন ‘আমিই রাষ্ট্র’।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের পাশে প্রতিকৃতির উন্মোচন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাবি ভিসি প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া, ট্রেজারার প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রতিকৃতি স্থাপন কমিটির সভাপতি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার, দ্বিতীয় ছাত্র হলের প্রভোস্ট প্রফেসর ড. এসএম হাসান জাকিরুল ইসলাম প্রমুখ।

এরপর শাবি ভিসি ও মঞ্জুরি কমিশনের সভাপতিসহ উপস্থিত সবাই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

১২ লাখ ৮ হাজার টাকা ব্যয়ে শাবিতে জাতির জনকের এ প্রতিকৃতিটি স্থাপন করা হয়েছে। এর ডিজাইনার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শেখ নাঈম উদ্দিন টিপু। আর নির্মাণ কাজ পরিচালনা করেছে আফিয়া কন্সট্রাকশন।

bdlive24

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com