সাম্প্রতিক সংবাদ

রাজনীতি ঠিক হলেই সব ঠিক হয়ে যাবে : ওবায়দুল কাদের

2015-07-07_6_9996

বিডি নীয়ালা নিউজ(১৩ই ফেব্রুয়ারী ১৬)-ঢাকা প্রতিনিধিঃ গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে এখন একটা দেয়াল সৃষ্টি হয়েছে। কিন্তু এখানে সেতুর দরকার ছিল। রাজনীতিতে আরো ভালো, সৎ, পরিচ্ছন্ন ও চ্যালেঞ্জ অতিক্রম করার মতো নেতৃত্ব দরকার। দেশের রাজনীতি ঠিক হয়ে গেলে সব ঠিক হয়ে যাবে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর তালিকায় বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই। কিন্তু অচিরেই আইবিএ সেই জায়গায় যেতে পারবে।

জাতিসংঘের আর্থ-সামাজিক উন্নয়নের সব সূচকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে, উল্লেখ করে তিনি বলেন, অনেক টানাপড়েন থাকার পরও বাংলাদেশের মানুষের গড় আয়, বৈদেশিক আয়, বৈদেশিক অর্থের রিজার্ভ বাড়ছে। এতেই প্রমাণ হয়, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে ভুল করেননি।

পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘পদ্মাপাড়ে গিয়ে দেখতে পাবেন, বিশাল কর্মযজ্ঞ। অচিরেই সেতুর ওপর থেকে মানুষ পূর্ণিমার চাঁদ দেখতে যাবে। মে মাসেই প্রথম লেয়ারের ফিনিশিংয়ের কাজ শেষ হবে। নিজস্ব অর্থায়নে এই কাজের মাধ্যমে প্রমাণ হয়েছে, বাঙালি চোরের জাতি নয়।

বিশেষ অতিথির বক্তব্যে আইবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান বলেন, আমাদের অনেক সমস্যা আছে, সমস্যা থাকবে। তারপরও বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, এটাই বড় কথা। নতুন প্রজন্ম এই এগিয়ে যাওয়ার পথে নেতৃত্ব দেবে। কারণ, তাদের দেশপ্রেম রয়েছে, তারা দৃঢ়প্রতিজ্ঞ আর নির্ভিক।

উল্লেখ্য,আইবিএর অ্যাডভান্সড সার্টিফিকেট ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (এসিবিএ) প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় আইবিএর প্রাক্তন পরিচালক অধ্যাপক আবদুর রব, পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদ, কোর্সের সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com