সাম্প্রতিক সংবাদ

রাজধানীতে চলছে সিএনজি চালকদের ডাকা ২৪ ঘন্টার ধর্মঘট

cnj

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)ঢাকা প্রতিনিধিঃ রাজধানীতে আজ সিএনজি অটোরিক্সা চালক সমিতির ডাকে ২৪ ঘন্টার ধর্মঘট চলছে।আজ ভোর ছয়টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে।

সিএনজি চালকেরা বেশ কিছুদিন ধরে মালিক ও পুলিশের বিরুদ্ধে হয়রানি ও জেল জরিমানার অভিযোগ করে আসছেন। তবে, তাদের বিরুদ্ধেও যাত্রীদের রয়েছে নানাবিধ অভিযোগ।

ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিক্সা ডাইভার্স ইউনিয়ন-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল আহমেদ জানান তাদের মূল দাবীগুলো হলো- “পাঁচ হাজার গাড়ী সিএনজি চালকদের অবিলম্বে দিতে হবে। কথায় কথায় ডাম্পিং জেল জরিমানা করা যাবেনা। আমাদের কোন পার্কিং নেই, পার্কিং না থাকা সত্ত্বেও রেকারিং, ডাম্পিং করতেছে”। এছাড়া ৯০০ টাকা জমা হলেও কোনও মালিক এক হাজার আবার কেউ এগারোশো করে জমা নিচ্ছে। এগুলো ঠিক করতে হবে”।

সিএনজি চালকের বিরুদ্ধে যাত্রীদের প্রায় সকলেরই অভিযোগ যে, চালকেরা মিটারে চালান না।এ বিষয়ে তিনি বলেন “দশ-বিশ টাকা ড্রাইভাররা বেশি চাইতেই পারে তাই বলে জেল জরিমানা হবে কেন?” “অনেক চালকের জমা বেশি। দুই শিফটে যখন মালিকেরা চালান এক হাতের গাড়ি দুই হাতে চলে অনেক সময় ১৪০০ বা ১৫০০ টাকা পড়ে। ঢাকা শহরে যানজট পার হয়ে চালায় তাদেরোতো সমস্যা হয়। এইজন্য ওরা বেশি টাকা চায় আর জেল জরিমানার মধ্যে পড়ে। শুধু মেট্রোর গাড়িগুলো মিটারে চলে, শহরের বাইরে থেকে যে গাড়ী গুলো আসে, প্রাইভেট সিএনজি ওগুলো চলেনা। সেজন্যই একটা স্ট্যান্ডে মিটারে চলা গাড়ি বা মিটার ছাড়া গাড়ি পান”-বলেন তিনি।

যেসব দাবীতে আজ ২৪ ঘন্টার ধর্মঘট পালন করছেন সিএনজি চালকেরা সেসব দাবী পূরণ না হলে ভবিষ্যতে আরও কড়া কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিক্সা ডাইভার্স ইউনিয়ন-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল আহমেদ।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com