সাম্প্রতিক সংবাদ

মেসির যেসব রেকর্ডের কাছে ধরা রোনাল্ডো

 

ডেস্ক স্পোর্টসঃ গেল এক দশক ধরে ফুটবল বিশ্ব শাসন করছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দুজনে পাল্লা দিয়ে গড়ছেন একের পর এক রেকর্ড। উভয়ই পেয়েছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের তকমা। তবে তাদের মধ্যে কে সেরা? এ নিয়ে রয়েছে বিস্তর বিতর্ক। কারো মতে মেসি, তো কেউ এগিয়ে রাখেন রোনাল্ডোকে।

এবার বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারকে এগিয়ে রাখল ফক্স স্পোর্টস। নেপথ্যে তার পাঁচটি রেকর্ড তুলে ধরেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমটি। একই সঙ্গে ঘোষণা দিয়েছে এসব রেকর্ড কখনই ভাঙতে পারবেন না সিআর সেভেন।

১. টানা ১০ মৌসুমে ফ্রি-কিক থেকে গোল: ২০০৮ সালের ৪ অক্টোবর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ফ্রি-কিকে গোলের খাতা খোলেন মেসি। এরপর টানা ১০ মৌসুমেই তা করেছেন। এমন নজির নেই রোনাল্ডোর। বয়স হয়ে গেছে ৩৩। তাই ধরেই নেয়া হচ্ছে তিনি আর এ রেকর্ড স্পর্শ করতে পারবেন না।

২. সবচেয়ে এল ক্লাসিকো গোল ও অ্যাসিস্ট: রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার লড়াই এল ক্লাসিকো নামে পরিচিত। ৩০টি এল ক্লাসিতো ১৮ গোল ও ১টি অ্যাসিস্ট করেছেন রোনাল্ডো, সেখানে ২৬ গোল ও ১৪টি অ্যাসিস্ট রয়েছে মেসির। যা সর্বকালের সেরা রেকর্ড। মাস তিনেক আগে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানোয় চিরপ্রতিদ্বন্দ্বীকে স্পর্শ করা সম্ভব নয় পর্তুগিজ যুবরাজের।

৩. লা লিগায় সব দলের বিপক্ষে এবং টানা ২১ ম্যাচে গোল: স্পেনসেরা লিগে সব প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন মেসি। এ রেকর্ড আছে রোনাল্ডোরও। তবে চিরপ্রতিদ্বন্দ্বীর মতো টানা ২১ ম্যাচে গোল করার উদাহরণ নেই তার। আর কখনও সম্ভবও নয়।

৪. এক মৌসুমে ৭৩ এবং এক পঞ্জিকাবর্ষে ৯১ গোল: ২০১১/১২ মৌসুমে ৭৩ গোল করেন মেসি। আর ২০১২ সালে সব মিলিয়ে করেন মোট ৯১ গোল। এরকম কোনো কীর্তি রোনাল্ডো তো দূরের কথা স্প্যানিশ ফুটবল ইতিহাসেই আর কারো নেই। বাকি সময়েও পর্তুগাল তারকার সেই সম্ভাবনা নেই।

৫. টানা চারবার ব্যালন ডি’অর জয়: ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত টানা চারবার ব্যালন ডি’অর জেতেন মেসি। সেখানে টানা দুবার ফুটবলের সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি জেতার কীর্তি আছে রোনাল্ডো। গেল দুই বছর জিতে অবশ্য এ রেকর্ড ছোঁয়ার সম্ভাবনা আছে জুভ তারকার। তবে তা সহজ হবে বলে মনে হচ্ছে না। কারণ, চলতিসহ আগামী বছরও সেটি জিততে হবে তাকে। ততদিনে নিশ্চিতভাবেই তার ফর্ম পড়তির দিকে অগ্রসর হবে। বুটজোড়া তুলে রাখার প্রস্তুতি নিতে হবে।

J/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com