সাম্প্রতিক সংবাদ

মাস্টারমাইন্ড মারজানের বাবা ‘আটক

gulshan attack

বিডি নীয়ালা নিউজ(১৬ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ   গুলশানের অভিজাত রেস্তোরাঁ হলি আর্টিজানে হামলার আরেক ‘মাস্টারমাইন্ড’ মারজানের পরিচয় সনাক্ত হওয়ার পর তার বাবা নিজাম উদ্দিনকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করে নিয়ে গেছে বলে দাবি পরিবারের। সোমবার সন্ধ‌্যায় পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের আফুরিয়া গ্রাম থেকে নিজাম উদ্দিনকে আটক করা হয় বলে তার স্বজনরা জানান। তবে এ বিষয়ে স্থানীয় পুলিশ কিছু জানায়নি।

মারজানের বোন সাংবাদিকদের বলেন, তার ভাই নুরুল ইসলাম মারজান আট মাস ধরে নিখোঁজ ছিল।

“আমার ভাই অনেক ভাল ছাত্র ছিল, তাকে কারা জঙ্গি বানাল, আমরা তাদের বিচার চাই। তবে আমার ভাইও যদি এই ঘটনার  সঙ্গে জড়িত থাকে, আমার ভাইয়েরও বিচার হোক।”

মারজানের গ্রামের বাসিন্দা মোহাম্মদ রানা ও সাগর হোসেন রনি জানান,  নিজামকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিতে দেখেছেন তারা।
নিজামকে আটকের বিষয়ে জানতে চাইলে পাবনা ডিবি পুলিশের ওসি জাহাঙ্গীর আলম কিছু বলতে রাজি হননি।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির বলেন, “বিভিন্ন সংস্থা আছে, কারা আসলে এই বিষয়টি নিয়ে কাজ করছে, আমাদেরও জানা নেই।”

হলি আর্টিজানে হামলার প্রায় দেড় মাস পর গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ওই ঘটনার ‘মাস্টারমাইন্ড’ মারজানের নাম প্রকাশ করেন।

সোমবার আটকের আগে নিজাম সাংবাদিকদের বলেন, পত্রিকায় ছবি প্রকাশের পর তিনি ছেলের বর্তমান অবস্থার কথা জানতে পারেন। এর আগ পর্যন্ত তিনিসহ পরিবারের লোকজন কেউ কিছু জানতেন না।

প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হোসিয়ারি শ্রমিক নিজামের ১০ সন্তানের মধ‌্যে দ্বিতীয় মারজান আর্থিক অনটনের মধ‌্যেই বেড়ে ওঠেন।

আফুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাস করে তিনি পাবনা শহরের পুরাতন বাঁশবাজার আহলে হাদিস কওমি মাদ্রাসায় ভর্তি হয়েছিলেন। এরপর পাবনা আলিয়া মাদ্রাসায় ভর্তি হয়ে জিপিএ-৫ পেয়ে দাখিল ও আলিম পাস করেন।
২০১৪ সালে মারজান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে ভর্তি হন বলে তার স্বজনরা জানান।

 

 

 

 

bdlive24

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com