সাম্প্রতিক সংবাদ

মাশরাফি ও সাব্বিরকে জরিমানা; বাটলারকে সতর্ক

bangladesh cricket

ডেস্ক রিপোর্টঃ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আচরণবিধি ভঙ্গের দায়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ব্যাটসম্যান সাব্বির রহমানকে জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মাশরাফি ও সাব্বিরকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলারকে সতর্ক করে দিয়েছে আইসিসি। পাশাপাশি এই তিন খেলোয়াড়কে আইসিসি’র নতুন নিয়মনুযায়ী একটি করে ডিমেরি পয়েন্টও দেয়া হয়েছে।
গতকাল মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের ইনিংসের ২৮তম ওভারে বাটলারের আউটের পর আনন্দে মেতে উঠে বাংলাদেশ দল। এসময় মাশরাফি ও সাব্বিরের উল্লাস আচরণবিধির ভঙ্গের মধ্যে পড়ে যায়। তাই মাশরাফি ও সাব্বিরকে ২০ শতাংশ জরিমানা করলো আইসিসি। সেই সাথে নতুন নিয়মনুযায়ী ম্যাশ ও সাব্বিরকে একটি করে ডিমেরিট পয়েন্টও দিলো আইসিসি।
আইসিসি’র নতুন নিয়নুযায়ী, আগামী ২৪ মাসের মধ্যে ডিমেরিট পয়েন্ট ৪ বা ততোধিক হলে এক বা ততোধিক ম্যাচ নিষিদ্ধ হবেন খেলোয়াড়রা।
ইতোমধ্যে গত মাসে আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথমটিতে আচরণবিধি ভঙ্গের কারণে ২টি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন সাব্বির। তাই বর্তমানে তার ডিমেরিট পয়েন্ট হলো-৩। তবে মাশরাফির এটিই প্রথম ডিমেরিট পয়েন্ট। বাটলারেরও প্রথম পয়েন্ট।
মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২১ রানের জয় পায় ইংল্যান্ড। এরপর দ্বিতীয় ম্যাচে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুর্দান্ত পারফরমেন্সে ইংলিশদের বিপক্ষে ৩৪ রানের জয় তুলে নেয় টাইগাররা। ফলে সিরিজে ১-১ সমতা নিয়ে আসে মাশরাফির দল। এই সমতা নিয়ে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ১২ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডেটি।

বি/এস/এস/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com