সাম্প্রতিক সংবাদ

মাগুড়া উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক-কর্মচারী বৃন্দের স্মরণ সভা ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

মোঃ কাওছার হামিদ কিশোরগঞ্জ (নীলফামারী)॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ মাগুড়া উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক – কর্মচারী বৃন্দের স্মরণ সভা ও অবসরপ্রাপ্ত শিক্ষক বৃন্দের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান রবিবার বিকাল ৩টায় মাগুড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহনেওয়াজ এর সঞ্চালনায় ও মাগুড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক বাবু ক্ষিতীশ চন্দ্র রায়ের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মোঃ মামুনুর রশিদ, উপ-সচিব, পরিবেশ ও বন মন্ত্রনালয়, বাবু জগদীশ চন্দ্র সরকার, বিভাগীয় প্রকৌশলী টি,এন,টি, মোঃ আশেকুল ইসলাম দুলাল, সাব-রেজিষ্ট্রার, সীতাকুন্ড চট্রগ্রাম, এ্যাডভোকেট আব্দুল মালেক, পিপি জজ কোর্ট রংপুর, মোঃ এনায়েত হোসেন, জেলা শিক্ষা অফিসার, গাইবান্দা, ড. রেজাউন-নুর-মাসুম, সাবেক ডিজিএম জনতা ব্যাংক, মোঃ রশিদুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ, কিশোরগঞ্জ, নীলফামারী, মোঃ মাহমুদুল হোসেন শিহাব, চেয়ারম্যান, মাগুড়া ইউনিয়ন পরিষদ, কিশোরগঞ্জ,নীলফামারী, মোঃ জাহিদ সরোয়ার পুলিশ ইন্সপেক্টর, নাগেশ্বরী,কুড়িগ্রাম, মোঃ সাদেকুল ইসলাম প্রভাষক, চান্দেরহাট ডিগ্রী কলেজ, মোঃ নুরে-আলম সিদ্দিকী, অধ্যক্ষ রাধারানী মহিলা ডিগ্রী কলেজ, আলহাজ্ব মাওলানা মোঃ আব্দুল মান্নান, আরবী প্রভাষক নেকীর হাট আলিম মাদ্রাসা, তারাগঞ্জ, রংপুর, মোঃ শাহিন রহমান শাহিন, সভাপতি মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়াচক্র প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন মাওলানা মোঃ আব্দুল মান্নান, গীতা থেকে পাঠ করেন বাবু বিনোদ চন্দ্র রায়, সহকারী শিক্ষক আহম্মেদ হোসেন পন্ডিত মেমোরিয়াল বিদ্যানিকেতন। এছাড়াও প্রয়াত শিক্ষক ও কর্মচারী বৃন্দের রুহের মাগফেরাত কামনা করে দোয়া এবং এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। প্রয়াত শিক্ষক ও কর্মচারী বৃন্দের পরিবারের সদস্যদের মাঝে ফুল ও ক্রেস্ট দিয়ে মরনোত্তর সম্মননা প্রদানসহ পরিবার সদস্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেয়ার সুযোগ করে দেয়া হয়।

পরে দ্বিতীয় অধিবেশনে বিদায়ী শিক্ষক ও কর্মচারী বৃন্দর বিদায়ী সংবর্ধনা অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক বাবু ক্ষিতীশ চন্দ্র রায়, সাবেক মৌলভী শিক্ষক আবু বক্কর সিদ্দিক মোঃ আব্দুল্লাহ, শিক্ষক এসলাম উদ্দিন, গাড়াগ্রাম উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজাহারুল ইসলাম, বিদায়ী শিক্ষকদের মাঝে মানপত্র পরে শোনান গাজীপুর ক্যান্টপাবলিক স্কুল ও কলেজের-এর প্রভাষক মোঃ মামুন অর রশিদ মামুন, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সম্পা আক্তার, দশম শ্রেণি।

অনুষ্ঠান চলাকালিন সময়ে বিদায়ী শিক্ষক ও কর্মচারী বৃন্দের হাতে সম্মানান ক্রেস্টসহ মানপত্র তুলে দেওয়া হয়। এছাড়া উক্ত স্মরণ সভা ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষকের মর্যাদা সম্পর্কিত রচনা প্রতিযোগীতায় কিশোরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের স্কুল কলেজ মাদ্রাসা ও কিন্ডার গার্টেন এর বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পূরস্কার বিতারন করেন পুলিশ ইন্সপেক্টর মোঃ জাহিদ সরওয়ার, এছাড়া রচনা প্রতিযোগীতা যারা রচনা জমা দিয়েছেন তাদেরকের পুরুস্কৃত করা হয়। এছাড়া রচনা প্রতিযোগীতায় উপজেলা পর্যায় যারা প্রথম স্থান অধিকার করেছেন তাদেরকে ঢাকা গ্রেটওয়াল একাডেমীর পক্ষ থেকে একটি করে ডাইরী উপহার দেয়া হয়। উক্ত স্বরণ সভা অনুষ্ঠানটি শুরু থেকে শেষ পর্যন্ত মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়া চক্রের সদস্যরা ভোলান্টিয়ার দায়িত্ব পালন করেছে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

One comment

  1. MD. MANIRUZZAMAN MINTU

    প্রোগ্রামটি সুন্দর ও সার্থক করার জন্য আপনাদের ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com