ডেস্ক রিপোর্টঃ বিভিন্ন বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় তিনি বলেন, দেশের উন্নয়নে বেসরকারি খাতের অবদান ৮০ থেকে ৮২ শতাংশ। দেশকে সামনে এগিয়ে নিতে বেসরকারি খাতের বিকল্প নেই।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের সবার কথাই শুনবো। আশা করি যেসব দাবি নিয়ে আপনারা আসবেন কেউ-ই খালি হাতে যাবেন না।

বেসরকারি খাতকে উন্নয়নের বড় খাত হিসেবে উল্লেখ করে আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের প্রধানমন্ত্রী এখাতের দায়িত্ব সালমান এফ রহমানের (প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা) হাতে দিয়েছেন। আশা করি ব্যবসায়ীরাও তাকে সহযোগিতা করবেন। বেসরকারি খাতের কিছু চ্যালেঞ্জ আছে সেগুলো আমরা শক্ত হাতে মোকাবেলা করতে চাই। আমরা সবাই সরকারের অংশ। সবার সহযোগিতায় দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এই গুরুত্বপূর্ণ খাত ধরেই সামনে এগিয়ে যেতে চাই।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বেসরকারি খাতের উপরে নির্ভর করে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। এজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ বিভিন্ন বাণিজ্য ও ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে