সাম্প্রতিক সংবাদ

বিশ্বে সাইবার হামলার শিকার দেশের তালিকায় বাংলাদেশ ১৯তম

Security concept: computer keyboard with word Cyber Crime, selected focus on enter button background, 3d render

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদন:  কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে বিপুল অংকের টাকা চুরির ঘটনায় ব্যাপক আলোচনা-সমালোনার মধ্যেই বিশ্বে সাইবার হামলার শিকার হওয়া দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ১৯তম বলে তথ্য উঠে এসেছে।

সফটওয়্যার নিরাপত্তা প্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাবের ‘সাইবারথ্রেট রিয়েল টাইম ম্যাপে’ বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

আর এদিন প্রকাশিত ব্লুমবার্গ নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বে সাইবার হামলার শিকার হওয়া দেশের মধ্যে বাংলাদেশ ২০তম অবস্থানে আছে।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনা নিয়ে ব্লুমবার্গে প্রকাশিত ওই প্রতিবেদনে বাংলাদেশে সাইবার হামলার বিষয়টি উল্লেখ করা হয়।

‘সাইবারথ্রেট রিয়েল টাইম ম্যাপে’ বৃহস্পতিবারের তথ্য অনুযায়ী সাইবার হামলার শিকার হওয়া দেশগুলোর মধ্যে শীর্ষে রাশিয়া। এর পরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, ভারত ও ব্রাজিল।

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের অর্থ চুরি করে ফিলিপাইনে নিয়ে যাওয়ার ঘটনা ফিলিপাইনে অর্থ পাচার করে নিয়ে যাওয়ার সবচেয়ে বড় একটি উদাহরণ হতে যাচ্ছে। \

ওই প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি বা বেসরকারি কোনো প্রতিষ্ঠান এখন নিরাপদ নয়। সাইবার দুর্বৃত্তদের হামলার হুমকি এখন সবার জন্য সমান।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com