oldman-web

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ  পৃথিবী নামের এ গ্রহের বর্তমানে সবচেয়ে প্রবীণ ব্যক্তি কে? এ নিয়ে সম্প্রতি নানা সংবাদমাধ্যমে ভিন্ন ভিন্ন ব্যক্তির নাম উঠে এসেছে। তবে ডেইলি নিউজের এক খবরে দাবি, পৃথিবীর সবচেয়ে প্রবীণ ব্যক্তিটি হচ্ছেন ইসরায়েল ক্রিস্টাল।

এ গ্রহে তার চেয়ে অধিকতর বৃদ্ধ ব্যক্তি আর একজনও নেই বলে তাদের দাবি। ইসরায়েল ক্রিস্টালের বয়স এখন ১১২ বছর ১৭৯ দিন। বসবাস ইসরায়েলে। জীবদ্দশায় এখন পর্যন্ত তিনি দু দু’টি বিশ্বযুদ্ধ প্রত্যক্ষ করেছেন।

ইসরায়েল ক্রিস্টাল ১৯০৩ সালে পোলান্ডে জন্মগ্রহণ করেন। সেখানে তিনি একটি মিষ্টির কোম্পানি প্রতিষ্ঠা করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরু হলে ১৯৩৯ সালে লজ ঘেটোতে পাড়ি দেন। এখানে তার দুই সন্তান মারা যান। তারপর ১৯৪৪ সালে অসশ্চিজে গমন করেন। সেখানে নাৎসি বাহিনীর হাতে তার স্ত্রী নিহত হন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পাঁচ বছর পর ১৯৫০ সালে ক্রিস্টাল আসেন ইসরায়েলে। এখানে তিনি দ্বিতীয় সংসার পাতেন। এখন এই সংসারের সঙ্গে রয়েছেন তিনি। ক্রিস্টাল বলেন, যা চলে যায় তা হাজার চেষ্টা করেও ফেরানো যায় না। আর ফেরাতে গেলে তা ব্যর্থতায় পর্যবসিত  হয়। তাই যা চলে যায় তা ছেড়ে নতুন করে জীবন শুরু করতে হয়।

# ডেইলি নিউজের

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে