Shekh_Hasina

বিডি নীয়ালা নিউজ(২ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহান স্বাধীনতা যুদ্ধের পরে বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বৎসর রাষ্ট্র পরিচালনা করেছেন।

আজকে আমরা যে সমুদ্র বিজয় অর্জন করেছি এবং সিমলা চুক্তি বাস্তবায়ন হয়েছে তার কৃতিত্ব শুধু বঙ্গবন্ধুরই।

কারণ তিনি সে সময় এই চুক্তিগুলো করে যাওয়ার কারণে আমরা সে সুফল পেয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ২০০৮ সালে আমরা যখন ক্ষমতায় এসেছিলাম আমাদের নির্বাচনী ইস্তেহারে ছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ডিজিটাল রাষ্ট্রে পরিণত হবে। সে সময় অনেকে এই নিয়ে অনেক উপহাস করেছিলেন।  প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন ক্ষমতায় আসি তখন দেশের যোগাযোগ অবকাঠামো ছিল না। আজকে দেশে অবকাঠামোর উন্নয়ন হয়েছে উন্নয়ন হয়েছে বিদ্যুৎ ও অবকাঠামোসহ সকল ক্ষেত্রে। তাই একসময় যারা এই নিয়ে উপহাস করত আজকে তারা নিন্দুকে পরিণত হয়েছে।

বুধবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ব্যানবেইজ কর্তৃক নির্মিত ১২৫টি উপজেলা আইসিটি ট্রেনিং এবং রিসোর্স সেন্টার ফর এডুকেশন (UITRCE)-এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে চৌদ্দগ্রাম উপজেলা ভবনের উদ্বোধনকালে এ কথা বলেন।  শিক্ষা সচিব সোহরাব হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ সময় চৌদ্দগ্রাম ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, কুমিল্লা জেলা প্রশাসক, হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন চৌধুরী সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদুর রহমান, পৌর মেয়র মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান, রাশেদা আক্তার, সহকারী ভূমি কমিশনার জাহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জি এম মীর হোসেন মীরু ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে