সাম্প্রতিক সংবাদ

বিএনপি-জামায়াতের হরতাল কৌতুকে পরিণত হয়েছে: হাছান মাহমুদ

hasan

বিডি নীয়ালা নিউজ(৯ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মানবতা বিরোধী অপরাধ মামলায় মীর কাসমে আলীর মৃত্যুদণ্ড বহাল রেখেছে আপিল বিভাগ। তবে এর প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের চিত্র দেখে মনে হচ্ছে দেশে কোন হরতালের প্রভাব পড়েনি।

তিনি বলেন, তাদের দেয়া হরতাল এখন কৌতুকে পরিণত হয়েছে। দেশের মানুষ এ হরতালকে স্বাভাবিক ভাবে মেনে নেয়নি।

বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জামায়াত-শিবিরের অবৈধ হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তেব্য তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে রমনা থানা আ’লীগ ঢাকা মহানগর।

হাছান মাহমুদ বলেন, মীর কাশেম আলীর রায় দিয়েছে সুপ্রীম কোর্ট। কিন্তু বিএনপি-জামায়াত আদালতের অবমাননা করে দেশে হরতাল ডেকেছে। আদালত অবমাননা করা এবং আদালতের বিরুদ্ধে হরতাল বন্ধ করতে আলাদাভাবে আইনী প্রশাসনকে অনুরোধ জানান। এ ধরনের হরতাল-আইনী অবমাননা সংস্কৃতি বন্ধ করতে প্রধান বিচারপতিকেও অনুরোধ জানান।

তিনি আরো বলেন, প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করায় দু’জন মন্ত্রীকে যদি আদালতে তলব করা হয় তাহলে যারা ৯ জন বিচারপতির রায়কে অমান্য করে অবৈধ হরতাল ডেকেছে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

সাবেক বন ও পরিবেশ এ মন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, জামায়াত-শিবির সঙ্গ ত্যাগ করুন। তাদের পাশে না দাঁড়িয়ে জনগণের পাশে দাঁড়ান।

অবৈধ হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো বেম কিছু নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com