images(44)

বিডি নীয়ালা নিউজ(৪ই মার্চ১৬)- আসাদুজ্জামান সুজন(নীলফামারী প্রতিনিধি):  নীলফামারী জেলা সদরের রামনগর ইউনিয়নের মাঝাপাড়া ও লক্ষ্মীচাপ ইউনিয়নের দুবাছড়ি ডাঙ্গাপাড়া গ্রামে পৃথক দুইটি বাল্য বিয়ের আয়োজনে বর সহ ৪ জনের ২৫ দিন করে বিনাসশ্রম কারাদন্ড ও সনাতন ধর্মাবলম্বী কনের বাবা ও পুরোহিত সহ তিনজনের ৫শত করে দেড় হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালতের বিচারক নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবেত আলী পৃথকভাবে উক্ত দুইটি ঘটনার রায় প্রদান করে।

ঘটনার বিবরনের জানা যায়, বৃহস্পতিবার রাত ৮টায় বাল্য বিয়ে মুক্ত এলাকা লক্ষ্মীচাপ ইউনিয়নের ডাঙ্গাপাড়া দুবাছড়ি গ্রামের লেবু মিয়ার ছেলে দুলাল হোসেনের (১৬) বিয়ের আয়োজন করা হয়েছিল। কনের বাড়িতে বরযাত্রী রওনার প্রাক্কালে বাল্য বিয়ে বন্ধের জন্য বরের বাড়ি যায় ইউনিয়নের ভিডিপি কমান্ডার সহ গ্রাম পুলিশ। এ সময় বর দুলাল সহ বাড়ির লোকজন ভিডিপি কমান্ডার মোখছেদ আলী কে লাঞ্চিত করে তার পড়নের কাপড় ছিড়ে ফেলে। এ খবর পেয়ে নীলফামারী থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় এবং বর দুলাল মিয়া, বরের বাবা লেবু মিয়া (৩৮) বরের চাচা জমির উদ্দিন (৪০) ও ইউনুছ আলী (৩৫) সহ ৪ জনকে আটক করে নিয়ে আসে। রাত আড়াইটায় তাদের সকলকে ১৮৭ ধারায় ২৫ দিন করে বিনাসশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

অপর দিকে নীলফামারী জেলা সদরের রামনগর ইউনিয়নের মাঝাপাড়ায় বৃহস্পতিবার রাতে সনাতন ধর্মাবলম্বী যতীন্দ্র নাথ রায়ের পনেরো বছরের মেয়ে জবা রানী রায়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পুলিশ সহ হাজির হয়ে বাল্য বিয়ে বন্ধ করে। এ সময় কনের বাবা যতীন্দ্র নাথ (৫৫) কনের চাচা করুনা কান্ত রায় (৪৫) ও পুরোহিত রবীন্দ্র নাথ রায়কে (৬০) আটক করে নিয়ে আসে। আজ শুক্রবার সকালে তাদের ৫ শত টাকা করে মোট দেড় হাজার টাকা জরিমানা আদায় এবং বাল্য বিয়ে না দেয়ার মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

নীলফামারী সদর থানার ওসি শাহজাহান পাশা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২৫ দিন করে বিনাসশ্র সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে