সাম্প্রতিক সংবাদ

বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল

ডেস্ক রিপোর্ট: বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারকে বাদ দিয়ে ও দুই পেসার রুবেল হোসেন-শফিউল ইসলামকে ফিরিয়ে এনে চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজে পরের দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ সৌম্য সরকার। তার সাথে বাদ পড়েছেন অফ-স্পিনার মেহেদি 09হাসান, পেসার আবু হায়দার ও ইয়াসিন আরাফাত। তবে এরা তিনজন প্রথম দু’ম্যাচে খেলার সুযোগ পাননি। তাদের পরিবর্তে রুবেল-শফিউলের সাথে দলে আনা হয়েছে বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব ও ওপেনার মোহাম্মদ নাইমকে।
ইংল্যান্ডে শেষ হওয়া দ্বাদশ বিশ্বকাপ থেকেই অফ-ফর্মে রয়েছেন সৌম্য। আট ইনিংসে কোন হাফ-সেঞ্চুরি পাননি তিনি। তার সর্বোচ্চ রান ছিলো ৪২। এরপর শ্রীলংকা সফরে প্রথম দু’ম্যাচে ব্যর্থ হলেও, শেষ ওয়ানডেতে ৬৯ রানের ইনিংস খেলে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন সৌম্য। কিন্তু ত্রিদেশীয় সিরিজে খেলতে নেমে আবারো রান খড়ার বৃত্তে প্রবেশ করেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ও আফগানিস্তানের বিপক্ষে শূন্য রান করেন তিনি। তাই দল থেকে বাদ পড়াটা নিশ্চিত হয়ে যায় সৌম্যর। ফর্মের কারনে যে সৌম্য বাদ পড়েছেন, তা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘বেশ কিছুদিন ধরেই খারাপ ফর্মে আছেন সৌম্য। তাই দল থেকে বাদ পড়েছেন তিনি।’
এক বছর পর টি-২০ দলে ফিরেছেন রুবেল। ২৭টি টি-২০ ম্যাচে ২৮ উইকেট ঝলিতে রয়েছে তার । তবে প্রায় দুই বছর পর দলে ফেরা শফিউলের । ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে সর্বশেষ ছোট ফরম্যাটে খেলেছিলেন তিনি। ১২ ম্যাচে ৮ উইকেট ঝুলিতে রয়েছে শফিউলের। গত জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে ডাক পান তিনি। প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন শফিউল। ফিরেই প্রথম ম্যাচে ৩ উইকেট নেন তিনি। পরের ম্যাচে উইকেটশুন্য থাকলেও, তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারো ৩ উইকেট নেন শফিউল। তাই সাম্প্রতিক ফর্মের বিবেচনায় টি-২০ দলে সুযোগ পেলেন এই ডান-হাতি পেসার।
দুই অভিজ্ঞ খেলোয়াড়ের সাথে নতুন মুখ হিসেবে দলে নেয়া হয়েছে নাজমুল, নাইম ও বিপ্লবকে। নাজমুল ২টি টেস্ট-৩টি ওয়ানডে খেললেও, নাইম-বিপ্লব কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। নতুনদের দলে নেয়ার ব্যাপারে নান্নু বলেন, ‘কিছু নতুন খেলোয়াড়কে পরীক্ষা করতে তাদের সুযোগ দেয়া হয়েছে। টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে আমরা দল নিয়ে পরীক্ষা-নীরিক্ষা করছি।’
ত্রিদেশীয় সিরিজে লিগের প্রথম পর্ব শেষ হলো ঢাকায়। দ্বিতীয় পর্ব হবে চট্টগ্রামে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। ঐদিন স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হবে জিম্বাবুয়ের।
প্রথম পর্বে নিজেদের দুই ম্যাচেই জয় পায় আফগানিস্তান। জিম্বাবুয়েকে ২৮ রানে ও বাংলাদেশকে ২৫ রানে হারায় আফগানরা। বাংলাদেশ জয় পায় এক ম্যাচে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ৩ উইকেটে কষ্টার্জিত জয় পায় জিম্বাবুয়ের বিপক্ষে। নিজেদের দু’টি ম্যাচই হেরেছে জিম্বাবুয়ে।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাঈম শেখ, আমিনুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

B/S/S/N

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com