bank lute. arrest deguit

বিডি নীয়ালা নিউজ(১৮ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ  বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় আলোচিত ফিলিপিন্সের রিজল ব‌্যাংকের কর্মকর্তা মায়া সান্তোস দেগিতোকে গ্রেপ্তার করা হয়েছে।দেগিতোকে বুধবার ম্যানিলার একটি সুপারমার্কেট থেকে গ্রেপ্তার করা হয় বলে এবিএস-সিবিএন নিউজের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

বিশ্বজুড়ে আলোড়ন তোলা ওই ঘটনায় ফিলিপিন্সের পার্লামেন্ট কমিটিও তদন্তে জিজ্ঞাসাবাদ করেছিল দেগিতোকে। বরখাস্ত করার পর তার বিরুদ্ধে মামলা করেছিলেন আরসিবিসির সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো তান। তবে এতদিন মু্ক্তভাবে ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। ওই মামলায় আদালতের পরোয়ানা জারির পর দেগিতোকে গ্রেপ্তার করা হল।

যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব‌্যাংক অফ নিউ ইয়র্ক থেকে যাওয়া বাংলাদেশের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপিন্সের রিজল ব‌্যাংকের (আরসিবিসি) যে শাখার মাধ‌্যমে বেহাত হয়েছিল, সেই শাখার ব‌্যবস্থাপক ছিলেন এই নারী।

রয়টার্স বলেছে, বৃহস্পতিবার সকালে আদালতের কার্যক্রম শুরুর আগ পর্যন্ত আরসিবিসির সাবেক এই কর্মকর্তা পুলিশের কাছেই আটক থাকবেন। আদালতের কার্যক্রম শুরু হলে তিনি সেখানে জামিনের আবেদন করতে পারবেন।

রিজল কর্মাশিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) মাকাতি সিটির জুপিটার স্ট্রিট শাখায় ভুয়া পরিচয়ে খোলা পাঁচটি অ্যাকাউন্টে গত ৪ ও ৫ ফেব্রুয়ারি ভুয়া সুইফট বার্তার মাধ‌্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ সরানো হয়।

 

 

 

bdlive24

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে