সাম্প্রতিক সংবাদ

‘বাংলাদেশ বিনিয়োগের অপার সম্ভাবনাময় অঞ্চল’

এক যুগে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা আগে কখনো হয়নি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিদেশি বিনিয়োগের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ এখন বিনিয়োগের এক অপার সম্ভাবনাময় অঞ্চল। বাংলাদেশে বিনিয়োগ করলে সবচেয়ে বেশি মুনাফা পাওয়া যায়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৩১ জুলাই) বিকেলে লস অ্যাঞ্জেলেসে হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত শেয়ারবাজার বিষয়ক রোড শো’র তৃতীয় পর্ব উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক তৃতীয় পর্বের এ রোড শো’তে সালমান এফ রহমান বলেন, দেশের অর্থনীতির প্রবৃদ্ধি অনেক ভালো। সরকারের ভিশন-২০৪১ অনুযায়ী উন্নত সম্মৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশে সরকারি, বেসরকারি ইকোনমিক জোন রয়েছে। এর মধ্যে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগরী অন্যতম। ইকোনমিক জোনগুলোতে একসঙ্গে অনেক সুবিধা থাকায় বিদেশিদের ব্যবসা বাণিজ্য এখন আরও সহজ ও লাভজনক।
প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা  বলেন, ‘স্টেট ডিপার্টমেন্টের সঙ্গে আমাদের কথা হয়েছে। বাংলাদেশে যাতে আমরা ভ্যাকসিন উৎপাদন করতে পারি সেজন্য আমরা তাদের কাছে সহযোগিতা চেয়েছি।’
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে রোড শো’র তৃতীয় পর্বে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী ও স্টেক হোল্ডাররা অংশ নেন। আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ার বাজারের ব্যাপ্তি ও প্রবাসী বাংলাদেশি এবং বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য এ রোড শো’র আয়োজন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।
এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান বলেন, ‘আমরা বাংলাদেশে বিনিয়োগ করতে চাই। সেক্ষেত্রে আমরা সরকারের সহযোগিতা কামনা করছি।’
সপ্তাহব্যাপী রোড শোটির উদ্দেশ্য সম্পর্কে ওয়ালটনের ব্যাবস্থাপনা পরিচালক গোলাম মুর্শিদ বলেন, ‘আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে বিনিয়োগকারীদের আশ্বস্ত করা। তাদেরকে বোঝানো যে বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য নিরাপদ একটি দেশ।’

SO/N

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com