সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবেঃ অর্থমন্ত্রী

Muhith

 বিডি নীয়ালা নিউজ( ১৩ই মার্চ ১৬)-ব্যাবসা ও বাণিজ্য প্রতিবেদন:  প্রায় দেড় মাস পেরিয়ে গেলেও বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ অ্যাকাউন্ট থেকে প্রায় ৮০০ কোটি টাকা চুরির ঘটনা গোপন রাখায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এজন্য কেন্দ্রীয় ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

রোববার দুপুরে সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘এ ঘটনার পর দেড় মাস অতিবাহিত হলেও আমাকে জানানো হয়নি। এজন্য আমি আনহ্যাপি। এটি বাংলাদেশ ব্যাংকের ঔদ্ধত্যপূর্ণ আচরণ।’

অবশ্য এর আগে গত মঙ্গলবারেই (৮ মার্চ) বাংলাদেশ ব্যাংকের পক্ষেই সাফাই গেয়েছেন অর্থমন্ত্রী। এ অর্থ লোপাটে বাংলাদেশ ব্যাংকের দোষ নেই বলে জানিয়েছিলেন তিনি। প্রয়োজনে রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি ফিলিপিনো পত্রিকায় প্রথম প্রতিবেদন প্রকাশের পর বাংলাদেশের গণমাধ্যমে রিজার্ভ চুরির খবর প্রকাশিত হয়। তার পরদিন বাংলাদেশ ব্যাংক বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ঘটনাটি ঘটেছে গত ৫ ফেব্রুয়ারি। এর মধ্যে তারা শ্রীলংকায় যাওয়া ২০ কোটি ডলার উদ্ধার করেছেন। কিন্তু এতো দেরিতে কেন জানানো হলো তার কোনো ব্যাখ্যা তারা জানাননি।

এরপর গতকাল শনিবার সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ৫ ফেব্রুয়ারি নয় চুরির ঘটনা ঘটেছে গত ২৪ জানুয়ারি। কিন্তু বাংলাদেশ ব্যাংক বিষয়টি গোপন করেছে।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com