সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশের কিছু সমর্থক মনে করে পুরো বিশ্বই তাদের বিপক্ষেঃ রমিজ রাজা

Romiz-Raza-md20150404174723

বিডি নীয়ালা নিউজ(১২ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থকদের কাছে রমিজ রাজা এক কথায় ভিলেন। পাকিস্তানি এই ক্রিকেটার নিজেও জানেন তা। একাধিকবার বাংলাদেশকে নিয়ে বিরূপ মন্তব্যের সঙ্গে সঙ্গে সাম্প্রতিক সময়ে তামিম কাণ্ড নতুন সমালোচনার জন্ম দিয়েছে। এটাও জানতে পেরেছেন তিনি।

রমিজের মতে, সমর্থকরা তাকে ‘ভুল’ বুঝছে যেটা খুবই দুঃখজনক।

প্রথমবারের মতো অনুষ্ঠিত পাকিস্তান সুপার লিগে(পিএসএল) পেশোয়ার জালমির দারুণ পারফরম্যান্স করেন তামিম ইকবাল। সেখানেই একটি ম্যাচে সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর  পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম ইকবালের সাক্ষাৎকার নিতে গিয়ে রমিজ রাজা জিজ্ঞেস করেন, ‘ইংলিশ অর হোয়াট?’ এরপর থেকেই এসব নিয়ে শুরু হয় চরম বিতর্ক।

এ প্রসঙ্গে রমিজ পুরো ব্যাপারটিকে ভুল বোঝাবুঝি বলে মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ‘ওরা পুরোপুরি ভুল বুঝেছে। তামিমকে আমি প্রশ্নটা করেছিলাম, কারণ আমি বাংলা বলতে পারি না। সে হয়তো উর্দু জানে না। তাহলে কী হবে—ইংলিশ না উর্দু? এটা ছিল খুব সাধারণ একটা ব্যাপার। কিন্তু পরে আমি বুঝেছি, এটিকেই অনেক বড় বানিয়ে ফেলা হয়েছে। এটা সত্যিই খুব দুঃখজনক। একটা নন-ইস্যুকে এমন বিশাল বিতর্কিত ব্যাপার বানিয়ে ফেললে সেটি নিয়ে দিনের পর দিন ব্যাখ্যা দিয়ে যাওয়া কঠিন।’

আমি বারবারই বলে এসেছি, আমার কাজ হলো যতটা সম্ভব নিরপেক্ষ থাকা। বাংলাদেশ আধুনিক মানসিকতার একটা জাতি, অর্থনীতি ও অন্য অনেক ক্ষেত্রেই খুব ভালো করছে। এখন এটা বোঝার সময় এসেছে যে, কারও কোনো মন্তব্য পছন্দ না-ই হতে পারে। সবকিছুতেই এমন তীব্র প্রতিক্রিয়া দেখালে তাতে নিজেদেরই ক্ষতি।’

বাংলাদেশ ক্রিকেটের প্রতি তার ভালোবাসা রয়েছে উল্লেখ করে জানিয়েছেন, সমর্থকরা তার প্রতি যে ভুল ধারণা নিয়ে রয়েছে এবার তা পরিবর্তন হবে বলেই আশা করছেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com