সাম্প্রতিক সংবাদ

বঙ্গবন্ধু-১ থেকে সম্প্রচারে প্রস্তুত বেসরকারি চ্যানেল


ডেস্ক রিপোর্টঃ আগামী ১২ মে থেকে দেশের সব বেসরকারি টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারে যেতে প্রস্তুত। একই সঙ্গে বেসরকারি টিভি চ্যানেলগুলো খুব দ্রুত পে-চ্যানেলে রূপান্তরিত হতে আগ্রহী। রোববার রাজধানীর একটি হোটেলে বেসরকারি টিভি চ্যানেল মালিকদের সংগঠন-অ্যাটকোর সভাপতি সালমান এফ রহমানকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন অ্যাটকোর সিনিয়র সহ-সভাপতি ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

সালমান এফ রহমান দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে অ্যাটকোর চেয়ারম্যান সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সম্প্রচারে গেলে দেশের অর্থ বিদেশে যাবে না এবং খরচও অর্ধেক কমবে। তিনি আরও বলেন, বিদেশি টেলিভিশনে দেশি বিজ্ঞাপন প্রচার ঠেকাতে নীতিমালা বাস্তবায়নে জোর দেওয়া হবে।

ঘোষণা সম্পর্কে মোজাম্মেল বাবু সমকালকে বলেন, বাংলাদেশের স্থানীয় সময় অনুযায়ী ২০১৮ সালের ১২ মে বঙ্গবন্ধু স্যাটেলাইট যুক্তরাষ্ট্রের কেনেডি স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হয়েছিল। বেসরকারি টিভি চ্যানেলগুলো উৎক্ষেপণের বর্ষপূর্তির দিন থেকেই বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যেতে প্রস্তুত। এখন বাংলাদেশ স্যাটেলাইট কমিউনিকেশন কোম্পানি (বিসিএসসিএল) প্রস্তুত থাকলেই টিভিগুলো বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যেতে পারবে।

তিনি আরও জানান, বর্তমানে ফ্রি টু এয়ার চ্যানেল হিসেবে সম্প্রচারে থাকা বেসরকারি টিভিগুলো খুব দ্রুত সময়ের মধ্যে পে চ্যানেলে রূপান্তরিত হতে চায়। এটা কার্যকর হলে টিভি চ্যানেলগুলোর বিজ্ঞাপন নির্ভরতা কমবে। ফলে টেলিভিশনগুলো আরও বেশি পেশাদারিত্বের সঙ্গে অনুষ্ঠান ও খবর সম্প্রচারে দর্শক চাহিদা পূরণে সক্ষম হবে।

অ্যাটকোর ঘোষণাকে স্বাগত জানিয়ে বিসিএসসিএলের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ সমকালকে জানান, বিসিএসসিএল বেসরকারি টিভিগুলোকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে সেবা দিতে পুরোপুরি প্রস্তুত। বর্তমানে ১০টি বেসরকারি টিভিতে পরীক্ষামূলকভাবে সেবা দেওয়া হচ্ছে।

P/B/A/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com