সাম্প্রতিক সংবাদ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নীলফামারী মেডিকেল কলেজের কার্যক্রম শুরু


আসাদুজ্জামান সুজন, নীলফামারী থেকেঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নীলফামারী সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের কার্যক্রম শুরু। গতকাল বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে জেলা সদরের পলাশবাড়ি নামকস্থানে অস্থায়ী ভাবে নীলফামারী ডায়াবেটিকস হাসপাতালের নবনির্মিত চতুর্থতলা ভবনে নীলফামারী মেডিক্যাল কলেজের কার্যক্রম শুরু হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।অনুষ্ঠানে ৫০ জন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরন করে নেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও উপস্থিত অতিথিবৃন্দ।

নীলফামারী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রবিউল ইসলাম শাহ-র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি আসাদুজ্জামান নূর তার বক্তব্যে বলেন নীলফামারীর গণ মানুষের দাবি ছিল এখানে একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থমন্ত্রী মোহম্মদ নাসিম এ দাবিকে আমলে নিয়ে এ জেলা বাসীর স্বপ্ন পূরণ করেছে। বঙ্গবন্ধুকে স্মরন করে তিনি বলেন জাতির পিতার দেশ প্রেমের মতো আমাদের সকলের দেশ প্রেম জাগ্রত করতে হবে। কারন যে জাতির দেশ প্রেম আছে সে জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবেনা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর বিভাগের স্বাস্থ্য পরিচালক অমল চন্দ্র সাহা, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম, সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান চৌধুরী শাহীন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, শিক্ষার্থীর অভিভাবক মজিবুর রহমান ও শিক্ষার্থী সাজ্জাদ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সুধীজন ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com