messi

বিডি নীয়ালা নিউজ( ৩০ই আগস্ট ২০১৬ইং )-স্পোর্টস ডেস্কঃএরই মধ্যে আগুয়েরো ও পাস্তোরেকে হারিয়েছে আর্জেন্টিনা। এবারের ধাক্কাটা হতে পারে আরও বড়; চোটের জন্য উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছে অবসর ভেঙে ফেরা লিওনেল মেসির খেলা। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হ্যামস্ট্রিংয়ে চোটে ভুগছেন বলে জানিয়েছে তার ক্লাব বার্সেলোনা।

আগামী ২ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে দেশের মাটিতে খেলবে আর্জেন্টিনা। পরে ৭ সেপ্টেম্বর ভেনেজুয়েলার মাঠে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সোমবার পরীক্ষায় মেসির বাঁ পায়ের পেশিতে চোট ধরা পড়ে। তবে আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা জাতীয় দলে যোগ দেবেন বলে বিবৃতিতে জানিয়েছে বার্সেলোনা। চোটের অবস্থা বুঝে মেসির খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এবারের লা লিগায় এখন পর্যন্ত হওয়া বার্সেলোনার দুটি ম্যাচেই খেলেছেন মেসি।

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে নতুন কোচ এদগার্দো বাউসার সঙ্গে আলোচনায় সিদ্ধান্ত পাল্টে ফেরার সিদ্ধান্ত নেন বার্সেলোনা তারকা।

মেসির ফেরার ঘোষণার পরেই তাকে নিয়ে উরুগুয়ে ও ভেনেজুয়েলা ম্যাচের জন্য দল ঘোষণা করেন বাউসা। কিন্তু মেসির চোট গুরুতর হলে শেষ পর্যন্ত হয়তো দলের সেরা তারকাকে ছাড়াই এই দুই ম্যাচে পরিকল্পনা সাজাতে হবে কোচকে।

রাশিয়া বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। শীর্ষে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৩। দ্বিতীয় স্থানে থাকা একুয়েডরের পয়েন্টও ১‌৩। গোল ব্যবধানে এগিয়ে উরুগুয়ে।

সোমবার দিনের প্রথম ভাগে আগুয়েরোর ছিটকে পড়ার খবর জানায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। পায়ের পিছনের মাংশপেশির চোটে ভুগছেন ম্যানচেস্টার সিটির এই তারকা স্ট্রাইকার। এর আগেই ছিটকে যান পাস্তোরে।

 বিডি/লা২৪

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে