সাম্প্রতিক সংবাদ

প্রস্তুত বিএনপি: ১৯ তারিখেই কাউন্সিল

BNP

বিডি নীয়ালা নিউজ(২৪ই ফেব্রুয়ারী১৬)-ঢাকা প্রতিনিধিঃ  বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের প্রস্তুতি  অধিকাংশ কাজই শেষ করে ফেলেছে দলটি। এখন কাউন্সিল উপলক্ষ্যে ঢাকা সাজানোর পরিকল্পনা করছে বিএনপি।

কাউন্সিল সফল করতে ইতোমধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধান করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন কাজের দায়িত্ব দিয়ে ১২টি উপ কমিটি গঠন করেছে বিএনপি।

এসব উপ কমিটিতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম-মহাসচিব ও উপদেষ্টাদের দায়িত্ব দেয়া হয়েছে।

এই কমিটিতে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানান, কাউন্সিল করার সকল প্রস্তুতি প্রায় শেষ করে ফেলেছে বিএনপি। তবে সরকারের পক্ষথেকে কোন সহযোগিতা পাচ্ছি না। সরকার কখনও চায় না বিএনপির কাউন্সিল হোক। তাই স্থান নির্ধারনের জন্য সংশ্লিষ্ট স্থানে আবেদন করলেও এখন পর্যন্ত কোন স্থান নির্ধারণ করে দেয় নি সংশ্লিষ্টরা।

তিনি আরও জানান, কাউন্সিলে নেতাদের পদ-পদবি দেয়ার কয়েকটি খসড়া তালিকা এখন বিএনপি প্রধান খালেদা জিয়ার হাতে রয়েছে। ওই তালিকা দেখেই নীতিনির্ধারকরা চূড়ান্ত তালিকা তৈরী করবেন। সেই তালিকায় যারা থাকবেন তাদের নাম ও পদবি আগামী কাউন্সিলে ঘোষণা করা হবে।

মঙ্গলবার এক অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব ধরনের প্রতিকূলতা মোকাবেলা করে নির্ধারিত সময়েই বিএনপির কাউন্সিল হবে এবং অধিবেশনও সফল করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com