সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৬ সেপ্টেম্বর গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ

sheikh-hasina

ডেস্ক রিপোর্টঃ জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ শেষে আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ।
আজ মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর এক সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
সৈয়দ আশরাফ বলেন, ‘প্রধানমন্ত্রী ইতিমধ্যেই জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্র সফরে আছেন। তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অর্জনগুলো তিনি তুলে ধরবেন সমগ্র বিশ্ববাসীর সামনে। এ জন্য আগামী ২৬ সেপ্টেম্বর বিকেল ৪টায় শাহজালাল বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেওয়া হবে। রাস্তার দুই পাশে নেতা-কর্মীরা দাঁড়িয়ে সংবর্ধনায় অংশ নেবেন।’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এছাড়াও আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন। এই দিন সকালে আমরা দলের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানাব এবং বিকেলে ৩টায় রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা করব।’
সৈয়দ আশরাফ বলেন, শেখ হাসিনা ইতোমধ্যে কানাডাও সফর করেছেন। এটা গুরুত্বপূর্ণ ছিল। সেখানে বঙ্গবন্ধুর একজন হত্যাকারী অবস্থান করছে। তাকে কীভাবে বাংলাদেশে ফিরিয়ে আনা যায় এবং তার বিরুদ্ধে আদালতের রায় কীভাবে কার্যকর করা যায়, সে বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডীয় প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। এখানে একটি সমস্যা আছে। এটা হলো যেদেশে মৃতুদন্ড কার্যকর আছে সেখানে কানাডা আসামিকে ফেরত পাঠায় না। তারপরও কিন্তু আলোচনায় তা উঠে এসেছে। কীভাবে কানাডা নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে দিতে পারে সেটা উদ্ভাবন করার জন্য দুই দেশের প্রধানমন্ত্রী একসঙ্গে কাজ করবেন।
এছাড়াও আইসিটি খাতে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের পুরস্কারপ্রাপ্তি নিয়েও পরবর্তী সময়ে সংবর্ধনার আয়োজন করা হবে বলেও জানান সৈয়দ আশরাফ।
সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি ইয়াফেস ওসমান, ত্রণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন ও এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

B/S/S

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com