সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাংলালিংক কর্মীরা

Bangla-Link
বিডি নীয়ালা নিউজ(২০ই ফেব্রুয়ারী১৬)-ঢাকা প্রতিনিধিঃ মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের চাকরি বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন ।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সদস্যরা এ দাবি জানান।

কর্মকর্তা-কর্মচারীদের ওপর বিভিন্নভাবে নির্যাতন এবং ভয়-ভীতি দেখানো হচ্ছে বলে সম্মেলনের লিখিত বক্তব্যে অভিযোগ করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন।

তিনি বলেন, “আমাদের ইউনিয়নের কার্যক্রম বাংলালিংক কর্তৃপক্ষ ভালোভাবে নেয়নি। এই অবস্থায় যে কারও চাকরি চলে যেতে পারে। এ সমস্যার নিরসনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।”

বাংলালিংকের জ্যেষ্ঠ প্রকৌশলী শরিফুল ইসলামের চাকরিচ্যুতির পর থেকে প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিদের সঙ্গে বিরোধ চলছে কর্মচারী ইউনিয়নের।

এর জের ধরে গত ১১ ফেব্রুয়ারি কোম্পানির প্রধান টেকনিক্যাল কর্মকর্তা (সিটিও) পিরিহেনি এলহামিকে প্রায় ৯ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন তারা।

১৪ ফেব্রুয়ারি বৈঠক করে শরিফুল ইসলামের চাকরিচ্যুতির বিষয়টি বিবেচনার আশ্বাস দেওয়ার পর ওইদিন গভীর রাতে অবস্থান তুলে নেন আন্দোলনকারীরা।

এর আগে ওইদিন বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক পাওয়ার অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. মোস্তাককে কয়েকজন কর্মকর্তা ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে শুরু করলে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে নেওয়া হয়।

এ ধরনের পরিস্থিতির মধ্যেই কোনো ছাঁটাই না করার ঘোষণা দিয়ে ‘স্বেচ্ছায় চাকরি ছাড়ার স্কিম’ চালুর ঘোষণা দেয় মোবাইল অপারেটর বাংলালিংক।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com