সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: সাত কর্মকর্তাকে আটক করলো পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাকে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান জানিয়েছেন রাতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট এসব আটক করেছে বলে জানা গেছে। এর আগে মঙ্গলবার রাতে ঢাকা বিমানবন্দর থানায় নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন পরিচালক। পরে মামলাটি পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নুরে আজম মিয়া।

গত ২৭ শে নভেম্বর হাঙ্গেরি যাবার পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি তুর্কমেনিস্তানের রাজধানীতে জরুরী অবতরণ করে। বিমানের একটি ইঞ্জিনে জ্বালানীর চাপ কমে যাওয়ায় জরুরী অবতরণ করতে হয়। এনিয়ে বিমান মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি গঠন করে। সে রিপোর্টে বলা হয় যে প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি কোন স্বাভাবিক যান্ত্রিক ত্রুটি নয় বরং এটি ‘মানুষের সৃষ্টি’। অবশ্য তার আগেই বিমান মন্ত্রীর তরফ থেকেও একই কথা বলা হয়েছিল। এর মধ্যেই তদন্ত কমিটির প্রাথমিক ও চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে বিমানের মোট নয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছিলো কর্তৃপক্ষ।

বি/বি/সি/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com