সাম্প্রতিক সংবাদ

প্রকাশ পেলো স্যামসাং গ্যালাক্সি নোট৭

samsung

বিডি নীয়ালা নিউজ(৫ই আগস্ট ২০১৬ইং)- বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ সব অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে উম্মোচিত হলো স্যামসাংয়ের ফ্লাগশিপ স্মার্ট ডিভাইস গ্যালাক্সি নোটের নতুন সংস্করণ স্যামসাং গ্যালাক্সি নোট৭।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আনুষ্ঠানিকভাবে গ্যালাক্সি নোট ৭ উন্মোচনের ঘোষণা দেওয়া হয়।

স্যামসাং জানিয়েছে, স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তায় বাজারে আসা হ্যান্ডসেটগুলোর মধ্যে গ্যালাক্সি নোট৭ হবে শীর্ষ ডিভাইস। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালোচালিত ডিভাইসটিতে রয়েছে ৫.৭ ইঞ্চি বাঁকানো সুপার অ্যামোলেড স্ক্রিন।

অনুষ্ঠানে স্যামসাং ইলেকট্রনিক্সের মোবাইল কমিউনিকেশন বিজনেস বিভাগের প্রেসিডেন্ট ডিজে কোহ্ বলেন, গ্যালাক্সি নোট৭ কার্যক্ষমতা, বিনোদন এবং সর্বোচ্চ নিরাপত্তা ফিচারের সমন্বয়ে গঠিত। পানিরোধক উপাদানে ডিভাইসটির কাঠামো সজ্জিত হয়েছে।

গ্রাহকের নিরাপত্তা নিশ্চিত করতে এতে যুক্ত হয়েছে বায়োমেট্রিক অথেন্টিকেশনসহ স্যামসাং নক্স এবং নতুন আইরিশ স্ক্যানিং ফিচার।

আইরিশ স্ক্যানিং ফিচারের বিশেষত্ব হচ্ছে, এ প্রযুক্তিতে শুধু ব্যবহারকারী চোখ স্ক্যান করে ফোন আনলক করতে পারবেন। এ ছাড়া গ্যালাক্সি এস৭ এজ স্মার্টফোনে ব্যবহৃত একই ক্যামেরা (সামনে ৫ এমপি, পেছনে ১২ এমপি) যুক্ত হয়েছে নতুন নোট ডিভাইসে।

এই ক্যামেরার বিশেষত্ব হচ্ছে, এতে রয়েছে ডুয়াল পিক্সেল সেন্সর প্রযুক্তি, ওয়াইড অ্যাপারচার এবং দ্রুত স্বয়ংক্রিয় ফোকাস ফিচার, যা কম আলোতেও স্পষ্ট ছবি তুলতে সক্ষম। এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এর ব্যাটারি ৩৫০০ এমএএইচ।

অচিরেই বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে অগ্রিম অর্ডার নেওয়া শুরু করবে প্রতিষ্ঠানটি।

 

 

 

bdlive24

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com