peyaj-rosun

বিডি নীয়ালা নিউজ(২৬ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ  দুই মাস ধরে ঊর্ধ্বমুখী থাকার পর চলতি সপ্তাহে রাজধানীর খুচরা বাজারে কমেছে পেঁয়াজ ও রসুনের দাম। বিক্রেতারা জানান,  দেশি পেঁয়াজ-রসুন বাজারে আসতে শুরু করেছে। ফলে সরবরাহ বাড়ায় নিত্য প্রয়োজনীয় এই পণ্য দুটির দাম কমতে শুরু করেছে।

রাজধানীর শান্তিনগর, মগবাজারসহ বেশকিছু বাজারে মান ভেদে ৫ থেকে ১০ টাকা করে কমে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা থেকে ৩৫ টাকায়। গত সপ্তাহে যেটি বিক্রি হয়েছে কেজি প্রতি ৪০ টাকা।

আর আমদানি করা মোটা পেঁয়াজ কেজিতে ৫ টাকা কমে ২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। দেশে উৎপাদিত রসুন রাজধানীর বাজারে প্রবেশ করায় গত সপ্তাহের তুলনায় কেজিতে ৫ টাকা করে কমেছে দেশি পণ্যটির দাম। বর্তমানে খুচরা বাজারে দেশি রসুন বিক্রি হচ্ছে ৯৫ টাকা দরে। একই সঙ্গে কমেছে আমদানি করা মোটা দানার রসুনের দামও। কেজিতে ১০-২০ টাকা কমে এটি বিক্রি হচ্ছে ১৯০ টাকায়। গত সপ্তাহে পণ্যটি ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হয়েছে।

এদিকে সরকারি বাণিজ্যিক ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হালনাগাদ তথ্যানুযায়ী, চলতি সপ্তাহে দেশি পেঁয়াজের দাম নির্ধারণ করা হয়েছে ৩০-৩৫ টাকা। গত সপ্তাহে এই পণ্যটি ৩০-৪০ টাকায় বিক্রি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে