সাম্প্রতিক সংবাদ

পিছিয়ে পড়া দক্ষিণাঞ্চলকে উন্নয়নের নির্দেশ প্রধানমন্ত্রীর : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

 

ডেস্ক রিপোর্টঃ বিদ্যুৎ জালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, পিছিয়ে পড়া দক্ষিণাঞ্চলকে উন্নয়ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আগামী ৫ বছরে এই দক্ষিণাঞ্চলের প্রতিটি জেলাকে ১০০ ভাগ বিদ্যুতায়ন করা হবে। বাংলাদেশের একমাত্র বরিশাল বিভাগে উৎপাদনের মাত্র ২ শতাংশ বিদ্যুৎ ব্যবহার হয়। তাই আগামী ৫ বছরে এই দক্ষিণাঞ্চলে প্রতিটি জেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনে কলকারখানা নির্মাণসহ উন্নয়নের পরিকল্পনা নিয়েছে এ সরকার।

মঙ্গলবার দুপুরে পিরোজপুরের ভান্ডারিয়ায় উপজেলার ধাওয়া আর্দশ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক সমাবেশে এসব কথা বলেন মন্ত্রী। এসময় মন্ত্রী ভান্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নে পল্লী বিদ্যুতের ভান্ডারিয়া-২ ৩৩/১১ কেভিবিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী চান প্রতিটি এলাকায় শান্তিপূর্ণ সহাস্থান করে আগামী দিনের সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। তাই প্রধানমন্ত্রীর এই স্বপ্নকে সফল করতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।

অনুষ্ঠানে ধাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলুর সভাপতিত্বে অতিথি হিসেবে পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ভান্ডারিয়া কোন দলাদলী নেই। তাই এখানে প্রতিনিয়ত মন্ত্রীরা আসেন এবং অনেক ধরনের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। দক্ষিণাঞ্চলের উন্নয়ন করার জন্য আগামী দিনেও দলমত নির্বিশেষে আওয়ামী লীগকে ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশিদ খসরু, জাতীয় পার্টির আহবায়ক মনিরুল হক মনি প্রমুখ।

B/P/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com