ডেস্ক স্পোর্টসঃ আজ পাটপণ্য মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী । এ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পাট দিবসের অনুষ্ঠান আয়োজিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার(৬মার্চ) সকালে থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন তিনি। অনুষ্ঠান শেষে আগামী পাটপণ্য মেলার আয়োজন করা হবে। ৬ ও ৭ মার্চ দুই দিনব্যাপী এ মেলা চলবে।

এবার দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে ‘সোনালি আঁশের সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ’। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে এবার তৃতীয়বারের মতো ‘জাতীয় পাট দিবস-২০১৯’ উদযাপন করা হচ্ছে।

প্রতিবারের মতো এবারও জাতীয় পাট দিবস-২০১৯ উপলক্ষে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কদ্বীপে পাট ও পাটজাত পণ্যদ্বারা বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

বস্ত্র ও মন্ত্রণালয়ের মন্ত্রী গাজী গোলাম দস্তগীর জানান, পাট দিবসের গুরুত্ব এবং পাটসংক্রান্ত বিষয়ে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে ১৪টি ক্যাটাগরিতে ১৪ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হবে। প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের হাতে পুরস্কার তুলে দেবেন।

যেসব প্রতিষ্ঠান ও ব্যক্তি পুরস্কার পাবেন তারা হলেন- সেরা পাটচাষি, সেরা পাটবীজ উৎপাদনকারী, কাঁচাপাট রফতানিকারক সেরা প্রতিষ্ঠান, পাটপণ্য উৎপাদনকারী সেরা পাটকল (সরকারি), পাটপণ্য উৎপাদনকারী সেরা পাটকল (বেসরকারি), সরকারি পাটকলে সর্বোচ্চ পাট সরবরাহকারী, পাটপণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান (বেসরকারি), বহুমুখী পাটপণ্য রফতানিকারক সেরা পাটকল (বেসরকারি), বহুমুখী পাটপণ্য রফতানিকারক সেরা উদ্যোক্তা প্রতিষ্ঠান, বহুমুখী পাটপণ্য উৎপাদনকারী সেরা উদ্যোক্তা (মহিলা), বহুমুখী পাটপণ্য উৎপাদনকারী সেরা উদ্যোক্তা (পুরুষ), পাটসুতা রফতানিকারক সেরা প্রতিষ্ঠান (বেসরকারি), সর্বোচ্চ পাটপণ্য রফতানিকারক (ট্রেডার্স), ও পাটশিল্পের উন্নয়ন গবেষণা ও শিক্ষাপ্রতিষ্ঠান।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে